নড়াইলে ব্যাংক ডাকাতির ‘পরিকল্পনাকারী’ শিক্ষার্থী গ্রেপ্তার

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৮, ১৯:২৯

নড়াইল সদরের মাইজপাড়ায় গ্রামীণ ব্যাংকে ডাকাতির পরিকল্পনাকারী সন্দেহে সদ্য উচ্চ মাধ্যমিক পাসকৃত শিক্ষার্থী হাফিজুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার সকালে মাইজপাড়া বাজার থেকে হাফিজুরকে গ্রেপ্তারের পর দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

হাফিজুর নড়াইল সদরের দেবীপুর গ্রামের ছাক্কার মোল্লার ছেলে এবং এ বছর ঢাকার আলহাজ মকবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে জিপিএ ৪ দশমিক ৭৮ পেয়ে উচ্চ মাধ্যমিক পাস করেছে।

সদর থানার এএসআই আনিসুজ্জামান, মনিরুজ্জামান, রেজাউল ও ইলিয়াস হোসেনের যৌথ অভিযানে হাফিজুরকে গ্রেপ্তার করা হয়।

এএসআই আনিসুজ্জামান জানান, এর আগে গত ৮ এপ্রিল রাতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইয়াছিন ঢালীকে (২১) গ্রেপ্তার করে পুলিশ। ইয়াছিন নড়াইল সদরের দেবীপুর গ্রামের কুটি মিয়া ঢালীর ছেলে এবং ঢাকার আলহাজ মকবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজের মার্কেটিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী।

ইয়াছিন সম্পর্কে হাফিজুরের আপন ফুপাতো ভাই। ইয়াছিন ঢালী ম্যাজিস্ট্রেটের কাছে জবানবন্দিতে জানিয়েছেন, ব্যাংক ডাকাতির পরিকল্পনাকারী তার মামাতো ভাই হাফিজুর রহমান।

মামলার বিবরণে জানা যায়, ২০১৭ সালের ২২ জানুয়ারি বিকালে গ্রামীণ ব্যাংক মাইজপাড়া শাখায় সশস্ত্র অবস্থায় ঢুকে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের অস্ত্রের মুখে জিম্মি করে টাকা, মোবাইল ফোন ও দুটি মোটরসাইকেল ডাকাতি করে ইয়াছিনসহ ছয়জন। ব্যাংক এলাকার একটি দোকানের সিসিটিভির ভিডিও দেখে ডাকাতির ঘটনায় জড়িত ছয়জনকে শনাক্ত করে পুলিশ। এ ঘটনায় সদর থানায় মামলা দায়ের হয়। পরবর্তী সময়ে গোপালগঞ্জের কাশিয়ানী এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় একটি মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, সদরের মাইজপাড়ায় গ্রামীণ ব্যাংক ডাকাতির ঘটনায় এ পর্যন্ত দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/২৩জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :