মঠবাড়িয়ায় উপ-স্বাস্থ্য কেন্দ্রের জমি দখলমুক্ত

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৮, ২০:০৪

পিরোজপুরের মঠবাড়িয়ায় আ’লীগ নেতার দখলে থাকা তুষখালী ইউনিয়নের উপ-স্বাস্থ্য কেন্দ্রের জমি অবশেষে দখলমুক্ত করল প্রশাসন।

সোমবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. জামান মিয়া শোভন প্রশাসনের সহায়তায় স্থানীয় ক্ষমতাসীন দলের প্রভাবশালী নেতার অবৈধ দখলে থাকা পাকা স্থাপনা ও টিনের ঘর উচ্ছেদ করেন।

এ কেন্দ্রের মূল্যবান জমি ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হারুন হাওলাদার পৈত্রিক জমি দাবি করে প্রথমে টিনের ঘর করে দখলে নেন। পরে পাকা স্থাপনা নির্মাণের কাজ শুরু করেন। এ ব্যাপারে তৎকালীন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মশিউর আলম বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান। এর প্রেক্ষিতে প্রশাসন একাধিকবার নির্মাণ কাজে বাধা দিলেও তা উপেক্ষা করে পাকা স্থাপনার কাজ চলে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পিরোজপুর জেলা সিভিল সার্জনের নির্দেশনায় এ উচ্ছেদ অভিযান চালিয়ে সরকারি সম্পত্তি উদ্ধার করা হয়।

এ দিকে জমির মালিকানা দাবি করে হারুন হওলাদার বলেন, এই জমি আমার পৈত্রিক সম্পত্তি। দীর্ঘ চার বছর ধরে খাজনা ও ট্যাক্স দিয়ে আসছি। আমাকে নোটিশ ছাড়াই ঘর ভাঙা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা মো. জামান মিয়া শোভন বলেন, উপ-স্বাস্থ্য কেন্দ্রের ১০ শতাংশ জমি দীর্ঘদিন যাবৎ অবৈধ দখলদারদের দখলে। আমরা ওই জমির অবৈধ দখলদারের কবল থেকে মুক্ত করেছি।

(ঢাকাটাইমস/২৩জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :