পড়ুয়াদের বই দিল বিকাশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৮, ১৫:৩২

বই পড়ায় উৎসাহিত করতে রংপুর ও লালমনিরহাটে স্কুল শিক্ষার্থীদের মাঝে বিকাশের সহায়তায় বই বিতরণ করেছে বিশ্বসাহিত্য কেন্দ্র।

দেশের শীর্যস্থানীয় মোবাইল ফিনান্সসিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের সহায়তায় বই পড়ার মাধ্যমে আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘বইপড়া’ কর্মসূচির সম্প্রসারণ কার্যক্রম চলছে।

রংপুরের আরসিসিআই পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এবং লালমনিরহাটের কালিগঞ্জের করিম উদ্দিন পাবলিক পাইলট হাইস্কুলের শিক্ষার্থীদের মাঝে এই বই বিতরণ করে বিশ্ব সাহিত্য কেন্দ্র।

রংপুর ও লালমনিরহাটের বই বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনপ্রিয় শিশু সাহিত্যিক আলী ইমাম এবং বিকাশ লিমিটেড এর জেনারেল ম্যানেজার, রেগুলেটরি অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির।

উল্লেখ্য, স্কুল ও কলেজ ছাত্র-ছাত্রীদের জন্য পরিচালিত বইপড়া কর্মসূচি ‘দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম’ এর সঙ্গে ২০১৪ সাল থেকেই সম্পৃক্ত আছে বিকাশ। বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ২০১৮ সালে ৩৮০০০ বইসহ গত ৪ বছরে এ পর্যন্ত প্রায় ১৭৮,০০০ কপি বই প্রদান করেছে বিকাশ।

সহজ, নিরাপদ ও সাশ্রয়ী মূল্যে মোবাইল আর্থিক সেবা প্রদানের মাধ্যমে সাধারণ মানুষের জীবন মানকে উন্নত করাই বিকাশ এর বিশ্বাস ও দর্শন। একই সাথে ব্যাংকিং সেবা বহির্ভূত একটি বিশাল জনগোষ্ঠীকে একটি নিয়মতান্ত্রিক আর্থিক কর্মকান্ডে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশের অর্থনীতিতেও অবদান রাখছে বিকাশ।

বিকাশ মনে করে বইপড়া মানুষ তাদের প্রসারিত দৃষ্টিভঙ্গির মাধ্যমে সমাজকে আলোকিত করতে পারে। নানা ক্ষেত্রে অবদান রাখার মাধ্যমে ভূমিকা রাখতে পারে দেশের উন্নয়নে। বিশ্বসাহিত্য কেন্দ্রের এই বইপড়া কর্মসুচির মাধ্যমে ‘আলোকিত মানুষ’ ও ‘উন্নয়ন’ কে একই সূত্রে গাঁথতে বিকাশ আন্তরিকভাবেই সহায়তা করবে।

(ঢাকাটাইমস/২৪জুলাই/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :