অস্ত্র তৈরির সরঞ্জামসহ গ্রেপ্তার ১

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৮, ১৭:২২
ফাইল ছবি

সুন্দরবন সংলগ্ন পশুর নদী এলাকা অভিযান চালিয়ে মো. মজিবর রহমান নামে ব্যক্তিকে অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ গ্রেপ্তার করেছে র‌্যাব।

সোমবার র‌্যাব-৮ এর একটি দল মংলা উপজেলার পশুর নদীর পিকনিক কর্ণার ঘাট এলাকায় অভিযান চালিয়ে মজিবরকে র‌্যাব গ্রেপ্তার করে।

মঙ্গলবার দুপুরে তাকে বাগেরহাটের মংলা থানায় অস্ত্রসহ সোপর্দ করেছে। মজিবর একজন অস্ত্র তৈরির কারিগর। সে দীর্ঘদিন ধরে অস্ত্র তৈরি করে অপরাধীদের কাছে বিক্রি করে আসছিল বলে র‌্যাব দাবি করেছে।

মো. মজিবর রহমানের বাবার নাম তোফাজ উদ্দিন। তবে তার বাড়ি কোথায় তা নিশ্চিত করতে পারেনি।

উদ্ধার হওয়া অস্ত্র ও সরঞ্জামের মধ্যে ৫টি দেশি তৈরি পাইপগান, একটি লোহা কাটার মেশিন, ৪টি লোহা কাটার ব্লেড, একটি স্যান্ড পেপার, ১টি ছোট কুঠার, ১টি ছোট হ্যামার, ৫টি লোহার পাইপ, ১টি বাটালি, ১টি ক্লিনিং রড, ১টি রিকয়েল স্প্রিং, ১টি ছুরি, ১টি মোবাইল ফোনসেট, ২টি সিম এবং নগদ এক হাজার ১২৫ টাকা রয়েছে।

র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর খান সজীবুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল মংলা উপজেলার পশুর নদীর পিকনিক কর্ণার ঘাট এলাকায় অভিযান চালিয়ে মজিবরকে র‌্যাব গ্রেপ্তার করে। এসময় তার কাছে থাকা প্লাস্টিকের বস্তা থেকে দেশি তৈরি পাঁচটি অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম পাওয়া গেছে। মজিবর ধীর্ঘদিন ধরে নিজে অস্ত্র তৈরি করে সুন্দরবনসহ বিভিন্ন এলাকার অপরাধীদের কাছে বিক্রি করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে বলে র‌্যাবের ওই কর্মকর্তা দাবি করেন।

উদ্ধার অস্ত্র ও সরঞ্জামসহ মজিবরকে মংলা থানায় সোপর্দ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৪জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :