ওসমানী মেডিকেলের অধ্যক্ষকে শোকজ

ব্যুরো প্রধান, সিলেট
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৮, ১৮:৪৮

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সিলেট ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ মুর্শেদ আহমদ চৌধুরী এবং সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়কে শোকজ করেছে সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয়।

মঙ্গলবার তাদের নামে শোকজ চিঠি ইস্যু করা হয় বলে জানিয়েছেন সিসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান।

তিনি জানান, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি এবং কোনো সরকারি কর্মকর্তা বা কর্মচারী নির্বাচন-পূর্ব সময়ে নির্বাচনী এলাকায় প্রচারণায় বা নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবে না।

তারপরও বিভিন্ন পত্রপত্রিকার মাধ্যমে মুর্শেদ আহমদ এবং হিমাংশু লাল রায় নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করছেন বলে জানা যায়। ফলে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন হয়েছে।

আর এই কারণেই তাদেরকে শোকজ করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে শোকজের উত্তর জানানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে বলেও জানিয়েছেন আলীমুজ্জামান।

গত ১৮ জুলাই সিলেটের সিভিল সার্জন হিমাংশু লাল রায়ের সভাপতিত্বে এক সভায় অধ্যক্ষ মুর্শেদ আহমদসহ বেশ কয়েকজন সরকারি কর্মকর্তা-কর্মচারী অংশ নেন।

সিভিল সার্জন কার্যালয়ের সামনে এ আলোচনা সভা হয়। তারা স্বাস্থ্য বিভাগে সরকারের সাফল্য তুলে ধরার পাশাপাশি নৌকা মার্কার পক্ষে ভোট চান। পরে তারা নৌকা মার্কায় কামরানকে ভোট দেয়ার জন্য চৌহাট্টা ও ওসমানী মেডিকেল এলাকায় গণসংযোগ ও প্রচারপত্র বিলি করেন।

এদিকে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে শো-ডাউন করায় সিসিক নির্বাচনের মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী জামায়াতের আমীর এহসানুল মাহবুব জুবায়েরকেও শোকজ করেছেন নির্বাচন অফিস। তাকেও আগামী তিন দিনের মধ্যে শোকজের উত্তর দিতে বলা হয়েছে।

(ঢাকাটাইমস/২৪জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :