ওসমানী মেডিকেলে রোগীর স্বজনকে ধর্ষণের সত্যতা মিলেছে

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৮, ২৩:০১

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে এক রোগীর সঙ্গে আসা নবম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগের সত্যতা মিলেছে।

হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ওই ছাত্রীকে পরীক্ষার পর তৈরি করা রিপোর্ট এরই মধ্যে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) আকবর হোসাইন ভূঁইয়া এসব তথ্য নিশ্চিত করেন।

তবে বিষয়টি আবার পরীক্ষা-নিরীক্ষা করার জন্য দু-এক দিনের মধ্যে সিআইডির ফরেনসিক বিভাগে পাঠানো হবে জানিয়ে তদন্ত কর্মকর্তা বলেন, ‘এ ছাড়া ভিকটিম ও ইন্টার্ন চিকিৎসকের ডিএনএ স্যাম্পল ইতোমধ্যে সংগ্রহ করা হয়েছে।’

মামলার অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে এসআই আকবর বলেন, ‘পুলিশ বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখছে। ইতোমধ্যে ভিকটিম আদালতে ২২ ধারায় জবানবন্দিতে ঘটনা বর্ণনা করেছে। সিআইডি থেকে রিপোর্ট পাওয়ার পর পুলিশ বিষয়টি নিয়ে আরও এগিয়ে যাবে।’

গত ১৫ জুলাই রাত দেড়টার দিকে ওসমানী মেডিক্যালের নাক-কান-গলা বিভাগের ইন্টার্ন চিকিৎসক মাকামে মাহমুদ মাহী নবম শ্রেণির ওই ছাত্রীকে (১৪) ধর্ষণ করেন বলে অভিযোগ ওঠে। মেয়েটি তার নানির সঙ্গে হাসপাতালে ছিল। ফাইল দেখার কথা বলে মাহী মেয়েটিকে তার রুমে নিয়ে যান বলে অভিযোগ পরিবারের।

ধর্ষণের অভিযোগে মাহীকে গত ১৬ জুলাই গ্রেপ্তার করে পুলিশ। ওই দিনই মেয়ের বাবা কোতোয়ালি থানায় মাহীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মামলা করেন।

পরদিন ১৭ জুলাই হাসপাতালের নাক-কান-গলা বিভাগের প্রধান ডা. এস কে সিনহাকে প্রধান করে ৫ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছিল।

ওসমানী মেডিকেল কর্তৃপক্ষের গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিতে আরও ১৫ দিন সময় চেয়েছে বলে জানান হাসপাতালের উপ-পরিচালক ডা. দেবব্রত রায়।

তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আরো ১৫ দিন সময় চেয়ে আবেদন করার কথা নিশ্চিত করে তদন্ত কমিটির প্রধান ডা. এন কে সিনহা বলেন, ‘যেহেতু অভিযুক্ত এখন কারাগারে, তাই তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের অনুমতি লাগবে। এ ছাড়া ভিকটিমকেও জিজ্ঞাসাবাদ করতে হবে। আর তাতে আরও কিছু সময় প্রয়োজন। তাই তদন্তের সময় বৃদ্ধির আবেদন করা হয়েছে।’

অভিযুক্ত মাকামে মাহমুদ ময়মনসিংহ জেলার মুক্তাগাছা এলাকারা মোখলেছুর রহমানের ছেলে। তিনি সিলেট ওসমানী মেডিকেলের ৫১তম ব্যাচের শিক্ষার্থী।

ঘটনার পর থেকে চিকিৎসক মাকামে মাহমুদ মাহীর পরিবারের পক্ষ থেকে বিষয়টি মীমাংসা করার জন্য বারবার মেয়ের বাবার সাথে যোগাযোগ করা হচ্ছে।

ওই ছাত্রীর বাবা জানান, ‘ঘটনাটি মীমংসা করার জন্য চিকিৎসক মাহীর পরিবার আমাদের সঙ্গে বসার জন্য অনেকবার অনুরোধ জানিয়েছে। এমনকি তারা সিলেটের প্রভাবশালী কয়েকজনের কাছে গিয়ে এ বিষয়টি মীমাংসা করার জন্য বলেছে। তারা আমার সঙ্গে যোগাযোগ করলেও আমি তাদের প্রস্তাবে রাজি হইনি।’

(ঢাকাটাইমস/২৪জুলাই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :