ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ১০ কিলোমিটার যানজট

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০১৮, ১৩:০৪

গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন পয়েন্টে বৃষ্টির পানিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। মহাসড়ক ছাড়াও বিভিন্ন এলাকায়ও বৃষ্টির পানি জমেছে। মহাসড়কে থেমে থেমে চলছে যানবাহন। ১০ কিলোমিটার জুড়ে যানজটের সৃষ্টি হওয়ায় দুর্ভোগে পড়েছেন হাজারো যাত্রী।

হাইওয়ে পুলিশ জানায়, বুধবার সকাল থেকে বৃষ্টিপাত হওয়ায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী, চেরাগ আলী, ভোগড়া বাইপাস, চান্দনা চৌরাস্তায় পানি জমে গেছে। ড্রেনেজ ব্যবস্থা অপ্রতুল থাকায় জমে থাকা পানি নিষ্কাশনে সময় লাগছে।

এছাড়া মহাসড়কে চলমান বিআরটিএ প্রকল্পের কাজ চলমান থাকায় যানবাহন অত্যন্ত ধীর গতিতে চলছে। ফলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে প্রায় ১০ কিলোমিটার জুড়ে যানজট ও জলজট সৃষ্টি হয়েছে।

ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকা পড়েছেন যাত্রীরা। এছাড়া বৃষ্টিপাতে টঙ্গীর স্টেশন রোড ও আশেপাশের এলাকায় হাটু পানিতে তলিয়ে গেছে। এতে টঙ্গী মডেল থানা, আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে পানি জমে থাকায় সেবা নিতে আসা সাধারণ মানুষ দুর্ভোগে পড়েছেন ।

ভোগড়া বাইপাসে কথা হয় অপূর্ব নামে এক বাস যাত্রীর সঙ্গে। তিনি জানান, বৃষ্টির পানিতে মহাসড়ক তলিয়ে যাওয়ায় নিদারুণ দুর্ভোগ পোহাতে হচ্ছে এই রুটের যাত্রীদের। বৃষ্টিপাত ও মহাসড়কে কাজ চলমান থাকায় গাড়ি যেন চলছেই না। আধা্ ঘণ্টা রাস্তা পার হতে সময় লাগছে দুই থেকে আড়াই ঘণ্টা।

গাজীপুর জেলা ট্রাফিক বিভাগের সহকারি পুলিশ সুপার সালেহ উদ্দিন আহম্মেদ জানান, সকাল থেকে মুষলধারে বৃষ্টিপাতের কারণে মহাসড়কে পানি জমে গেছে। এছাড়া রাতে বাস চাপায় মহাসড়কের তারগাছ এলাকায় তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিক্যাল কলেজ হাসপাতালের এক ছাত্র নিহত হন। এরই জের ধরে সকালে ওই মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা প্রায় পৌনে ১ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন। একই সঙ্গে মহাসড়কের বিআরটিএ প্রকল্পের কাজও চলমান রয়েছে। সব মিলিয়ে সকাল থেকে এ মহাসড়কে যানজট দেখা দেয়। তবে যানজট নিরসনে বিভিন্ন পয়েন্টে কাজ করছে পুলিশ।

(ঢাকাটাইমস/২৫জুলাই/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :