মাগুরায় ওসির বিরুদ্ধে দুর্নীতির মামলা

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০১৮, ২০:১৩

ঘুষ আদায় ও মাদক ব্যবসায়ীদের পৃষ্ঠপোষকতার অভিযোগে দুর্নীতি প্রতিরোধ আইনে মাগুরা শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল হোসেনের বিরুদ্ধে মামলা হয়েছে।

আজ বুধবার দুপুরে জেলা দুর্নীতি দমন ট্রাইব্যুনাল আদালতে মামলাটি করেন শালিখা উপজেলার শাবলাট গ্রামের মৃত বিশারত মোল্লার ছেলে মহব্বত হোসেন।

আদালত মামলাটি দুর্নীতি দমন কমিশনকে (দুদক) তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন।

বাদীর আইনজীবী শেখ গোলাম নবী শাহিন জানান, এ বছরের ৩১ মার্চ শালিখা উপজেলার শাবলাট গ্রামের কামরুল মোল্যার বাড়িতে টেকনাফের জামাল হোসেনসহ তিন মাদক ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট নিয়ে অবস্থান করছে বলে তার বাদী মহব্বত হোসেন জানতে পারেন। একজন সচেতন নাগরিক হিসেবে মহব্বত হোসেন বিষয়টি শালিখা থানাকে অবহিত করেন।

শালিখা থানা পুলিশ ওই বাড়িতে অভিযান চালিয়ে ২০ হাজার ইয়াবাসহ আসামিদের আটক করে। পরে ওসি রবিউল হোসেন আসামিদের কাছ থেকে মোটা অঙ্কের ঘুষ নিয়ে ২০ হাজারের বদলে ২২০টি ইয়াবা উদ্ধার দেখিয়ে আসামিদের আদালতে চালান করেন এবং বাকি ইয়াবা তার হেফাজতে রেখে দেন। ইয়াবা মামলায় সন্ধানদাতা মহব্বত হোসেনকেও আসামিভুক্ত করেন।

বাদীর আইনজীবী বলেন, পরবর্তী সময়ে ওসি রবিউল হোসেন মহব্বত হোসেনকে জানান তাকে ৫০ হাজার টাকা দিলে চূড়ান্ত চার্জশিট থেকে তার নাম বাদ দেওয়া হবে। মিথ্যা মামলা থেকে বাঁচতে মহব্বত হোসেন ১৪ মে ওসি রবিউল হোসেনের বাসার সামনে উপস্থিত হয়ে ৫০ হাজার টাকা উৎকোচ দেন। কিন্তু টাকা গ্রহণের পরও ওসি রবিউল হোসেন চার্জশিটে তাকে আসামিভুক্ত করেন।

ওসির বিরুদ্ধে মামলায় আরও অভিযোগ করা হয়, তিনি (ওসি) স্থানীয় মাদক ব্যবসায়ীদের কাছ থেকে টাকা নিয়ে মাদক ব্যবসা পরিচালনায় সহযোগিতা করে আসছেন। এতে যুবসমাজ ধ্বংস হচ্ছে এবং রাষ্ট্রের চরম ক্ষতি হচ্ছে।

ওসির বিরুদ্ধে দ-বিধি ১৬১ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় আদালতে মামলা করা হয় জানিয়ে অ্যাডভোকেট গোলাম নবী বলেন, ‘আদালত মামলাটি আমলে নিয়ে দুর্নীতি দমন কমিশনকে তদন্ত করে প্রতিবেদন দাখিলে নির্দেশ দিয়েছেন।’

তার বিরুদ্ধে মামলার বিষয়ে জানতে চাইলে শালিখা থানার ওসি রবিউল হোসেন দাবি করেন, ইয়াবা উদ্ধারের দিন যে অভিযান পরিচালিত হয় সেই অভিযানে তিনি ছিলেন না। তিনি বলেন, ‘তাছাড়া মহব্বত একজন মাদক ব্যবসায়ী। তার নামে থানায় আটটি মাদকের মামলা আছে। এই মামলা থেকে বাঁচতে সে আমার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা করেছে।’

(ঢাকাটাইমস/২৫জুলাই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :