বড়পুকুরিয়া পরিদর্শনে মন্ত্রণালয়ের প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
 | প্রকাশিত : ২৭ জুলাই ২০১৮, ১৬:৩৩
ফাইল ছবি

কয়লা গায়েবের ঘটনায় দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনি ও তাপ বিদ্যুৎকেন্দ্র পরিদর্শন করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের চার সদস্যের একটি প্রতিনিধি দল।

শুক্রবার পরিদর্শনে যাওয়া প্রতিনিধি দলে ছিলেন পেট্রোবাংলার চেয়ারম্যান আবুল মনসুর মো. ফয়জুল্লাহ, পিডিবির চেয়ারম্যান খালিদ মাহমুদ, বিদ্যুৎ ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের সচিব আহমেদ কায়কোয়াজ, জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম।

পরিদর্শন শেষে প্রতিনিধি দলের সদস্যরা সাংবাদিকদের জানিয়েছেন, সশরীরে তারা কয়লা গায়েবের বিষয়টি দেখতে এসেছেন। তারা দাবি করেন, এই কয়লা গায়েবের ঘটনায় বিদ্যুতের কোনো ঘাটতি নেই। সিরাজগঞ্জ থেকে চাহিদা মেটাতে বিদ্যুৎ উৎপাদনে বাড়তি ব্যবস্থা নেয়া হয়েছে বলেও তারা জানান।

সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎকেন্দ্রের সব কর্মকর্তা-কর্মচারীর ঈদুল আজহার ছুটি বাতিল করেছে প্রতিনিধি দল। সেই সঙ্গে এক মাসের মধ্যে বড়পুকুরিয়া কয়লা খনি থেকে কয়লা উত্তোলন ও তাপবিদুৎ কেন্দ্রে বিকল্প পদ্ধতিতে বিদ্যুৎ উৎপাদনের ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছেন।

বড়পুকুরিয়া কয়লা খনিতে এক লাখ ৪৪ হাজার মেট্রিকটন কয়লা উধাও হয়ে যাওয়ার ঘটনায় বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ আনিছুর রহমান বাদী হয়ে গত ২৪ জুলাই মঙ্গলবার রাতে পার্বতীপুর থানায় একটি মামলা দায়ের করেন। এই মামলায় খনির সদ্য অপসারিত ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হাবিবউদ্দীন আহম্মদ, কোম্পানি সচিব আবুল কাশেম প্রধানিয়াসহ ১৯ কর্মকর্তাকে আসামি করা হয়।

এদিকে মামলার নথি দুর্নীতি দমন কমিশন দিনাজপুর আঞ্চলিক শাখা থেকে কেন্দ্রীয় দুদকের কর্যালয়ে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৭জুলাই/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :