বরিশালে ত্রিমুখী সংঘর্ষ

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০১৮, ১৬:৪৬

বরিশালে ইসলামী আন্দোলন বাংলাদেশ, আওয়ামী লীগ ও বাসদের নেতা-কর্মীদের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ হয়েছে। সোমবার বেলা সাড়ে ১২টার দিকে সদররোডে অশ্বিনী কুমার হলের সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রতক্ষদর্শীরা জানান, বেলা সাড়ে ১২টার দিকে ভোট বর্জনের ঘোষণা দিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী ওবাইদুর রহমান মাহাবুব সদররোড দিয়ে যাচ্ছিলেন, এসময় তার কাছাকাছি দূরত্বে বাসদের মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্তীও নেতাকর্মী নিয়ে আসছিলেন। হঠাৎ করেই সিটি কলেজের গেট থেকে তাদের উদ্দেশ্য করে কয়েকজন যুবক ইট-পাটকেল নিক্ষেপ করলে ত্রিমুখী সংঘর্ষ বেঁধে যায়। এসময় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের ক্যামেরাপারসন আহত হন।

ইসলামী আন্দোলনের নেতারা অভিযোগ করেন, নৌকার সমর্থকরা উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমাদের ও বাসদের মিছিলের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে।

এদিকে নগরের ১০ নম্বর ওয়ার্ডের উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ে জয়নাল আবেদীন ও এটি এম শহীদুল্লাহ কবিরের সমর্থকদের মধ্যে তুচ্ছ ঘটনার জের ধরে প্রথমে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সংঘর্ষ নগরের ফজলুল হক অ্যাভিনিউ থেকে সদররোডে ছড়িয়ে পড়ে।

প্রায় এক ঘণ্টার ব্যবধানে বিজিবি ও র‌্যাব-পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এর আগে সকালে সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। আর এই কেন্দ্রেই সকালে মজিবর রহমান সরোয়ারকে ঘিরে নৌকার পক্ষে স্লোগান দিয়ে বিক্ষোভ করেন আওয়ামী নেতা-কর্মীরা। পাশাপাশি নগরের ২১ নম্বর ওয়ার্ডের গোরস্তান রোডে সৈয়দ আব্দুল মান্নান ডি.ডি এফ সিনিয়র ও হাফেজি মাদ্রাসায় এবং নগরের দক্ষিণ আলেকান্দার কিশোর মজলিস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ইভিএম এ ভোট দেয়াকে কেন্দ্র করে কিছুটা উত্তেজনা দেখা দেয়। পরে আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে তা নিয়ন্ত্রণে আসে। এছাড়াও ভোট জালিয়াতির অভিযোগে এরই মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ, বাসদ ও বিএনপির প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

(ঢাকাটাইমস/৩০জুলাই/টিটি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :