কৃত্তিকা ত্রিপুরাকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০১৮, ২১:২৬

খাগড়াছড়ির দিঘীনালার ৯ মাইল এলাকায় পঞ্চম শ্রেণি ছাত্রী কৃত্তিকা ত্রিপুরাকে শনিবার ধর্ষণের পর হত্যার প্রতিবাদ ও দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দাবিতে সোমবার রাঙামাটি ও খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল মানববন্ধন করেছে বিভিন্ন সংগঠন। কৃত্তিকা হত্যায় পুলিশ তিনজনকে আটক করেছে।

এদিকে কৃত্তিকা ত্রিপুরা হত্যায় নিন্দা ও দোষীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন রাঙামাটির আসনের সংসদ সদস্য উষাতন তালুকদার।

সোমবার সকাল ১০টায় খাগড়াছড়ি প্রেসক্লাব হতে শাপলা চত্বর পর্যন্ত বিক্ষোভ মিছিল করে বিভিন্ন সংগঠন। পরে শাপলা চত্বরে সমাবেশ করা হয়। এসময় বক্তব্য দেন বিভিন্ন সংগঠনের শীর্ষ নেতারা।

এদিকে রাঙামাটিতে বেলা ১১টায় শহরের বনরূপা পোড়াভিটা থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশে জড়ো হয়। সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের নেতাকর্মীরা।

সমাবেশে বক্তব্য দেন- রাঙ্গামাটি জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অভিজিৎ বড়ুয়া, সাধারণ সম্পাদক মিশু দে, শহর কমিটির সভাপতি নোবেল বড়ুয়া, বিধান চাকমা, অঞ্জুলাল ত্রিপুরা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দেশে বিচারহীনতার সংস্কৃতি তৈরি হওয়ায় ধর্ষণ ও হত্যার ঘটনা দিনদিন বেড়েই চলছে। ধর্ষকেরা বারবার এ ধরনের ঘটনা ঘটিয়ে পার পেয়ে যাচ্ছে। এদের বিচার আওতায় না আনাতে অন্যরাও এ ধরনের ঘটনা ঘটাতে দ্বিধাবোধ করছে না।

নয় মাইলের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ২৯৯ নং আসনের নির্বাচিত সাংসদ উষাতন তালুকদার এক বিবৃতিতে স্কুলছাত্রীকে ধর্ষণের পর দুর্বৃত্তরা নির্মমভাবে হত্যার ঘটনায় দোষীদের দ্রুত খুঁজে বের করে আইনের আওতায় আনতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।

শনিবার রাত সাড়ে ১০টার দিকে বাড়ির নিচের জঙ্গলে কৃত্তিকার ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় দিঘীনালা থানায় একটি হত্যা মামলা করা হয়েছে। খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক নয়নময় ত্রিপুরাকে প্রধান করে চার সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়েছে।

এদিকে কৃত্তিকা হত্যাকাণ্ডে পুলিশ মো. শাহ আলম, মো নজরুল ওরফে ভান্ডারী এবং মো. মনির হোসেন তিনজনকে আটক করেছে। আটকরা দিঘীনালা উপজেলার মেরুং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বাসিন্দা।

দিঘীনালা থানার ওসি আব্দুস সামাদ তিনজন আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

(ঢাকাটাইমস/৩০জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :