পিছিয়ে পড়ে কামরানের এজেন্টের ভোট পুনর্গণনার দাবি

মোসাদ্দেক বশির, সিলেট থেকে
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০১৮, ২৩:৪২

ভোট গণনায় হেরফের হচ্ছে অভিযোগ করে সিলেটে আওয়ামী লীগের প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরানের প্রধান এজেন্ট মেসবাহ উদ্দিন সিরাজ ভোট পুনর্গণনার দাবি জানিয়েছেন।

সোমবার রাত ১১টার দিকে রিটার্নিং কর্মকর্তা আলিমুজ্জামানের কাছে তিনি লিখিত অভিযোগ দিয়ে এ দাবি জানান।

সিরাজ বলেন, ‘নির্বাচন কমিশন যে ভোট গণণ ও ফল ঘোষণা করছে তার সঙ্গে তাদের নিজেদের গণনার মধ্যে হেরফের হচ্ছে। গণণায় পার্থক্য হচ্ছে। তাই ভোট পুনরায় গণনা করতে হবে।’

রিটার্নিং কর্মকর্তা যেখানে ফল ঘোষণার ব্যবস্থা করেছেন, সেখানকার তুলনায় ভোটকেন্দ্র থেকে ফলাফল সংগ্রহ করে প্রার্থীর এজেন্টরাও একটা হিসাব করছেন। আর এজেন্টরা কেন্দ্র থেকে পাওয়া ফলের ভিত্তিতে যে হিসাব করা হচ্ছে, রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ঘোষণা করা ফলাফলের সঙ্গে তার মিল নেই বলে দাবি করছেন নৌকা প্রতীকের প্রধান এজেন্ট।

সোমবার যে তিন মহানগরে ভোট হচ্ছে তার মধ্যে সবচেয়ে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে সিলেটে। বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী ভোট শেষে ফলাফল প্রত্যাখ্যান করলেও সামান্য ব্যবধানে তিনি এগিয়ে রয়েছেন। আর যে কয়টি কেন্দ্রে ফল ঘোষণা বাকি আছে, সেগুলোতে এই ব্যবধান ঘুঁচা সহজ হবে না। কেননা, এর মধ্যে একটি গাজী বোরহানুদ্দীন মাদ্রাসা কেন্দ্রে ২২২১ ভোট ও হবিনন্দি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২৫৬৬ ভোট রয়েছে। এ দুই কেন্দ্রের মোট ভোট হয় ৪৭৮৭। আর কামরানের থেকে আরিফুলের ভোটের ব্যবধান রয়েছে ৪৬২৬।

এই মহানগরে ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএমের দুই কেন্দ্রে নৌকা প্রতীকের তুলনায় দুই গুণেরও বেশি ভোট পড়েছে ধানের শীষে। আর নিজের কেন্দ্রেও জিততে পারেননি কামরান। আর নিজের কেন্দ্রে হেরে ভোটে জেতার ঘটনাও খুব একটা ঘটে না।

বিকাল চারটায় ভোটগ্রহণ শেষে যখন ফল ঘোষণা করা হচ্ছিল, তখন একবার সামান্য ভোটে এগিয়ে থাকেন কামরান, কখনও এগিয়ে যান আরিফুল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২টিতে আরিফুল হক চৌধুরী ৯০ হাজার ৮৯৬ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। আর কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট। ফলে আরিফুলের জয় নিশ্চিতই বলা যায়।

ঢাকাটাইমস/৩০জুলাই/এমবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :