চলতি বছরেই সমগ্র দেশে বিদ্যুৎ: প্রতিমন্ত্রী

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০১৮, ১৯:৪০

২০১৮ সালের মধ্যেই সমগ্র বাংলাদেশ বিদ্যুৎ সুবিধার আওতায় আসবে বলে জানিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

মঙ্গলবার বিকালে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা পরিষদ চত্বর মুক্তমঞ্চে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই প্রত্যয় ব্যক্ত করেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে সৌরবাতি বিতরণ উপলক্ষে এই জনসমাবেশের আয়োজন করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, এই বাংলাদেশ হবে সফলকাম আধুনিক বিশ্বের পরিবেশবান্ধব একটি দেশ। আমরা অসম্ভবকে সম্ভব করতে যাচ্ছি। সৌরবাতি দিচ্ছি, বাড়ি আলোকিত করছি, মানুষের সাহস আলোকিত করছি, জীবন আলোকিত করছি। ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে আমরা সমগ্র বাংলাদেশে বিদ্যুতায়ন করতে যাচ্ছি। তখন আমরা ২০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের সাফল্যে থাকব।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আজকে আলোর বার্তা সবার হাতে চলে আসছে। শেখ হাসিনা সমগ্র গ্রাম আলোকিত করছেন। আপনাদের একমাত্র বার্তা হবে, আগামীতে যে করেই হোক মতিয়া চৌধুরীকে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করা। এর কোনো বিকল্প নেই। আমরা যদি মাথা উঁচু করে বিশ্বের কাছে এক নম্বর দেশ হতে চাই, তাহলে নৌকা মার্কার কোনো বিকল্প নাই। এখন জামায়াত-বিএনপি জোট প্রত্যেকটা ঘরে ঘরে ষড়যন্ত্র করতে যাচ্ছে। আমাদেরকে তা মোকাবেলা করতে হবে।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে নারী, এগিয়ে যাচ্ছে দেশ। মেয়েরা আজ হিমালয় জয় করছে। দেশের বাইরে ছেলেরা যখন হেরে যাচ্ছে, কিন্তু মেয়েরা জিতে যাচ্ছে। তাই নারীরা শেখ হাসিনার পেছনে আছে।

শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক জন কেনেডি জাম্বিলের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল হোসেন মাস্টার ও সাধারণ সম্পাদক ফজলুল হক প্রমুখ।

এ সময় শেরপুরের পুলিশ সুপার আশরাফুল আজীম, কৃষি বিভাগের উপ-পরিচালক আশরাফ উদ্দিন, নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তা ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

সভা শেষে বিদ্যুৎ প্রতিমন্ত্রী ও কৃষিমন্ত্রী প্রাথমিক বিদ্যালয়, ইবতেদায়ি, কওমি, নুরানি ও হাফেজিয়া মাদ্রাসাসহ ১৪২ শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় সাড়ে চার হাজার শিক্ষার্থীর মাঝে সৌরবাতি বিতরণ করেন।

(ঢাকাটাইমস/৩১জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :