সিলেট সিটির স্থগিত দুই কেন্দ্রে ভোট ১১ আগস্ট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ আগস্ট ২০১৮, ১৭:০৯

সিলেট সিটি করপোরেশন নির্বাচনের স্থগিত হওয়া দুই কেন্দ্রের ভোট ১১ আগস্ট অনুষ্ঠিত হবে।এই দুই কেন্দ্রের ভোটের জন্যই এ সিটির নির্বাচনের ফল আটকে রয়েছে। তারিখ নির্ধারণ করে সিলেটের রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশনা পাঠানো হয়েছে।

সোমবার রাজশাহী ও বরিশালের সঙ্গে একসঙ্গেই সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ হয়। কিন্তু অনিয়ম ও গোলযোগের কারণে সিলেটের দুটি কেন্দ্রে ভোট স্থগিত হওয়ায় ফলাফল আটকে যায়।

সিলেটের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান সোমবার রাতে ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২টির যে ফলাফল ঘোষণা করেন। এতে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী ৪ হাজার ৬২৬ ভোটের ব্যবধানে আওয়ামী লীগের বদর উদ্দীন আহমদ কামরানের চেয়ে এগিয়ে আছেন।

সিলেট সিটির গত মেয়াদের মেয়র আরিফুল এবারের ভোটে ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯০ হাজার ৪৯৩ ভোট। আর সাবেক মেয়র কামরান নৌকা প্রতীকে ৮৫ হাজার ৮৭০ ভোট পেয়েছেন ।

ইসি সূত্র মতে, স্থগিত থাকা গাজী বোরহান উদ্দিন মাদ্রাসা (১১৬ নং কেন্দ্র) ও হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় (১৩৪ নং কেন্দ্র) কেন্দ্রে মোট ভোট আছে ৪৭৮৭টি। অর্থাৎ দুই প্রার্থীর ভোটের ব্যবধানের চেয়ে ১৬১টি ভোট বেশি রয়েছে স্থগিত দুই কেন্দ্রে। নিয়ম অনুযায়ী ওই দুই কেন্দ্রের ভোটারদের আবার ভোট দিতে হবে। এরপরই নির্ধারিত হবে কে হবেন পরবর্তী মেয়র এই সিটিতে।

ঢাকাটাইমস/০১আগস্ট/ডিএম

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :