কক্সবাজারে জাতিসংঘ কর্মকর্তার লাশ উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০১৮, ২১:০৫

দ্বীপ উপজেলা মহেশখালীর সোনাদিয়ায় সোলিমান মুলাটার (৪০) নামের একজন জাতিসংঘ কর্মকর্তার লাশ উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনায় ইউএনও ওমেন-এর মনিটরিং ও রিপোর্টিং অফিসার জাফরিন আসরাফি ও তার স্বামী রুবাইদ চৌধুরী রবিনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সোলিমানের লাশ উদ্ধারের পর বিকেল সাড়ে পাঁচটার দিকে কলাতলীর মসকাট হলিডে রিসোর্ট থেকে ওই দুজনকে আটক করে কক্সবাজার সদর মডেল থানা পুলিশ।

রোহিঙ্গা শিবিরে কর্মরত ইথিওপিয়ার নাগরিক সোলিমান মুলাটারের মরদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে রাখা হয়েছে।

কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল জানান, সোনাদিয়া চ্যানেলে পাওয়া লাশটি সোলিমান মুলাটারের। তার পকেটে থাকা নথি থেকে পরিচয় শনাক্ত করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, এক বছর ধরে রোহিঙ্গা শিবিরে ইউএনএইচসিআরএ কর্মরত ছিলেন মুলাটার। প্রেমঘটিত কারণে তার মৃত্যু হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তার প্রেমিকা সন্দেহে ইউএনও ওমেন-এর মনিটরিং ও রির্পোটিং অফিসার জাফরিন আসরাফি এবং তার স্বামী চট্টগ্রামের মিরসরাই এলাকার রুবাইদ চৌধুরী রবিনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য কলাতলীর মসকাট হলিডে রিসোর্টের ৪০৮ নং কক্ষ থেকে আটক করা হয়। জাফরিনের বাড়ি গাজীপুরের কালিগঞ্জে, তবে থাকেন ঢাকার উত্তরায়। তার স্বামী চট্টগ্রামের মিরসরাইয়ের বাসিন্দা রুবাইদ থাকেন বসুন্ধরায়। তিনি চার-পাঁচ দিন আগে কক্সবাজার এসেছেন।

ইউএনএইচসিআরের কর্মকর্তা ইফতেখার উদ্দিন জানান, গত সোমবার সকালে রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার জন্য বের হয়ে সোলিমান মুলাটার আর ফিরে আসেননি। সেদিন থেকে তিনি নিখোঁজ ছিলেন। পরে বিষয়টি ইউএনএইচসিআরের পক্ষ থেকে কক্সবাজারের পুলিশ প্রশাসনকে জানানো হয়।

সূত্র জানায়, কয়েক মাস ধরে মুলাটার সঙ্গে জাফরিন আসরাফির প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তিন দিন আগে জাফরিনের সঙ্গে মোবাইল ফোনে কথা-কাটাকাটির একপর্যায়ে আত্মহত্যার হুমকি দেন সোলিমান মুলাটার। পাশাপাশি এসএমএসও করা হয়েছিল। তার পর থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

সূত্র আরো জানায়, আসরাফি গতকাল বুধবার (১ আগস্ট) দুপুরে স্বামী রবিনকে নিয়ে কক্সবাজার সদর মডেল থানায় অবগত করেন মুলাটারের নিখোঁজের বিষয়টি।

আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে মুলাটারের মৃতদেহ উদ্ধার করা হয় সোনাদিয়ার সৈকত থেকে।

(ঢাকাটাইমস/২আগস্ট/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মাগুরায় চোরাই মোটরসাইকেলসহ তিন চোর আটক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাড়ির ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু 

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

এই বিভাগের সব খবর

শিরোনাম :