যানবাহন না চলায় দুর্ভোগে যাত্রীরা

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০১৮, ২১:৫৬
ফাইল ছবি

রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদ, নিরাপদ সড়ক, নৌমন্ত্রীর পদত্যাগসহ ৯ দফা দাবিতে গাজীপুরের টঙ্গী, চন্দ্রা, রাজেন্দ্রপুর ও চান্দনা চৌরাস্তায় বিক্ষোভ, মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। মহাসড়ক অবরোধের কারণে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। এতে দুর্ভোগে পড়েন হাজার হাজার যাত্রী।

পুলিশ ও বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে দাবি আদায়ের লক্ষ্যে সিটি করপোরেশনের চান্দনা চৌরাস্তা এলাকায় বিক্ষোভে নামে আশেপাশের বিদ্যালয় ও কলেজের শত শত শিক্ষার্থী। এক পর্যায়ে তারা বিক্ষোভ মিছিল করে চান্দনা চৌরাস্তার জাগ্রত চৌরাঙ্গির পাদদেশে জমায়েত হয়। পরে মহাসড়কে অবস্থান নিয়ে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবরোধের সৃষ্টি করে। এসময় শিক্ষার্থীরা বিভিন্ন যানবাহনের ও চালকদের লাইসেন্স পরীক্ষা করে।

এদিকে, একই দাবিতে গাজীপুরের টঙ্গীর কলেজ গেইট এলাকায় বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভে নামে। দাবি আদায়ে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবরোধ সৃষ্টি করে রাখে। এছাড়া চন্দ্রা এলাকায় আশেপাশের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে। এখানেও শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে। ফলে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কেও যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ও লাইসেন্স পরীক্ষার খবরে আন্তঃজেলা অনেক পরিবহন বন্ধ হয়ে যায়। মালিক সমিতি ও মোটর শ্রমিকরা সড়কে গাড়ি না নামায় এক ধরনের অচলাবস্থা সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন হাজার হাজার যাত্রী। সবচেয়ে বিপাকে পড়েন কারখানা শ্রমিক ও বিভিন্ন অফিসগামী মানুষ। অনেকে হেঁটে, হালকা যানবাহনে গন্তব্যে পৌঁছান। আর এই সুযোগে লেগুনা, ব্যাটারিচালিত অটোরিকশায় ১০ টাকার ভাড়া ৫০-১০০ টাকা আদায় করে বলে অভিযোগ করেন যাত্রীরা। দুপুরের পর বন্ধ হয়ে যায় লেগুনা চলাচলও। ফলে আরো বিপাকে পড়েন যাত্রীরা।

(ঢাকাটাইমস/২আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :