পাহাড় থেকে প্রধানমন্ত্রীকে আ.লীগ নেতার খোলা চিঠি

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০১৮, ২৩:২৬

খাগড়াছড়ি পার্বত্য জেলার দিঘীনালা উপজেলার ৯ মাইল এলাকায় ৫ম শ্রেণির ছাত্রী কৃত্তিকা ত্রিপুরাকে ধর্ষণ ও হত্যার ঘটনায় প্রধানমন্ত্রীকে উদ্দেশ্যে করে ফেসবুকে একটি চিঠি লিখেছেন রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কেরল চাকমা। তিনি রাঙামাটি জেলা হেডম্যান অ্যাসোসিয়েশনের সভাপতিও।

কেরল চাকমা তার লেখায় বলেন,

মাননীয় প্রধানমন্ত্রী,

আমি আপনাকে কয়েকটি কথা বলতে চাই। একদিন আগে পরে পাহাড়ে কৃত্তিকা ত্রিপুরা (পূর্ণা) বয়স ৯ বছর। চতুর্থ শ্রেণিতে অধ্যয়ন করত। তাকে কিভাবে ধর্ষণ করে হত্যা করা হয়েছে অনেক পোস্টে অনেকে লিখেছে।

তার একদিন পর ঢাকাতে গাড়িচাপায় দুই স্কুল ছাত্রছাত্রীর মৃত্যু হয়। এই মৃত্যুর প্রতিবাদে ছাত্ররা এখনো আন্দোলন করছে। আজ টিভির খবরে দেখলাম আপনি নিহত দুই পরিবারকে বিশ লাখ টাকা সাহায্যে দিয়েছেন। এই জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

খাগড়াছড়ির দিঘীনালায় কৃত্তিকাকে ধর্ষণের পর নির্মমভাবে হত্যা করা হয়। সেও তো বিধবা মায়ের সন্তান। দিনে এনে দিনে খায়। পাহাড়ে একজন শিশুকে নিষ্ঠুরভাবে ধর্ষণ করে হত্যা করল, এই খবর নিশ্চয় অবগত হয়েছেন।

পাহাড়ের মানুষের কাছে আপনি ভরসার ঠিকানা, আনাকে বিশ্বাস করে, আপনিও পাহাড়ের মানুষকে ভালবাসেন। তাহলে ঢাকায় নিহত ছাত্র পরিবারকে আপনি বিশ লাখ টাকা দিলেন, অন্যদিকে কৃত্তিকার বিধবা মা কি অপরাধ করল?

আপনার প্রতি আমার নিবেদন কৃত্তিকা ত্রিপুরার মাকেও আপনি অনুরূপ সাহায্য করে সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন।

প্রসঙ্গত, গত ২৭ জুলাই সাড়ে ১০টার দিকে বাড়ির নিচের জঙ্গলে কৃত্তিকার ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় দিঘীনালা থানায় একটি হত্যা মামলা হয়েছে।

কৃত্তিকা হত্যায় পুলিশ শাহ আলম, নজরুল ওরফে ভান্ডারী এবং মনির হোসেন নামে তিনজনকে আটক করেছে।

(ঢাকাটাইমস/২আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :