মাদারীপুরে দূরপাল্লার পরিবহন ধর্মঘট

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০১৮, ২৩:৪০

নিরাপদ সড়কের দাবিতে স্কুলশিক্ষার্থীদের আন্দোলনে ঢাকায় পরিবহন ভাচুর ও অগ্নিসংযোগের অভিযোগ এনে মাদারীপুরে দূরপাল্লার যান চলাচলা বন্ধ রেখেছেন পরিবহন মালিক-শ্রমিকরা। এতে চরম দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা। তবে অভ্যন্তরীণ রুটে পরিবহন চলাচল করছে।

বৃহস্পতিবার সকাল থেকে অনির্র্দিষ্টকালের জন্যে এ ধর্মঘটের ডাক দেন পরিবহন মালিক-শ্রমিকরা। তাদের দাবি, ঢাকায় বিভিন্ন পরিবহন ভাংচুর করছে শিক্ষার্থীরা। এতে শ্রমিক ও মালিকদের জানমালের ব্যাপক ক্ষতি হচ্ছে। এই কারণে মাদারীপুর থেকে ছেড়ে যাওয়া সকল ধরনের দূরপাল্লার পরিবহন বন্ধ রাখা হয়েছে। এছাড়াও এই ঘটনায় নৌপরিবহন মন্ত্রী ও শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খানের সম্পূক্ত না থাকা সত্ত্বেও তার পদত্যাগ দাবি করা হচ্ছে। যা সম্পূর্ণ অযৌক্তিক। এরই প্রতিবাদে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। এ সময় নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের পারিবারিক ব্যবসায়ী প্রতিষ্ঠান ‘সার্বিক পরিবহন’ বন্ধ রাখা হয়েছে। এসব সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত পরিবহন বন্ধ থাকারও হুমকি দেন মালিক-শ্রমিকরা।

এদিকে কোন ঘোষণা ছাড়া দূরপাল্লার পরিবহন বন্ধ রাখায় দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা।

একাধিক যাত্রী জানান, কোনো পূর্ব ঘোষণা ছাড়া পরিবহন মালিক-শ্রমিকদের ধর্মঘটে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এতে ঢাকাসহ অন্য কোথাও যাতায়াত করা যাচ্ছে না। অনেকের জরুরি কাজ থাকা সত্ত্বেও দূরে যেতে পারছেন না।

এ ব্যাপারে নৌপরিবহন মন্ত্রীর পারিবারিক প্রতিষ্ঠান ‘সার্বিক পরিবহন’ এর ম্যানেজার মোসলে উদ্দীন জানান, ‘আমরা পরিবহন ভাংচুরের হাত থেকে রেহাই পেতে পরিবহন বন্ধ রেখেছি। আন্দোলন যতদিন বন্ধ না হবে, ততদিন আমাদের পরিবহনও বন্ধ থাকবে।’

ব্যাপারে মাদারীপুর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি ফাইজুল শরীফ জানান, ‘আমরা নিয়মতান্ত্রিক উপায়ে দূরপাল্লার সকল পরিবহন বন্ধ রেখেছি। ছাত্রদের উপর আমাদের কোন ক্ষোভ নেই। তবে তারা যে পরিবহন ভাংচুর করছে, তা সমর্থন করি না। তাদের দাবি দাওয়া থাকতে পারে, তবে পরিবহন ভাংচুর, শ্রমিকদের মারধর করে নয়। যতক্ষণ এই সমস্যার সমাধান না হবে, ততদিন পরিবহন বন্ধ থাকবে।’

ঢাকাটাইমস/০২আগস্ট/প্রতিনিধি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :