টাঙ্গাইলে বাঁশঝাড়ে মিলল অজগর

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ০৩ আগস্ট ২০১৮, ১৮:৪৯

টাঙ্গাইল সদর উপজেলার ঢেলি করটিয়া এলাকায় বাঁশের ঝাড় থেকে আট ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করেছে স্থানীয়রা।

শুক্রবার দুপুরে জনৈক আব্দুল আলীমের ব্যক্তিগত বাঁশের ঝাড়ে পাওয়া যায় অজগরটি। খবর ছড়িয়ে পড়লে সাপটি দেখতে উৎসুক জনতার ভিড় করেন ঘটনাস্থলে। পরে টাঙ্গাইল বনবিভাগ পুলিশের সহায়তায় সাপটি উদ্ধার করে বিভাগীয় বন কার্যালয়ে নিয়ে যায়।

স্থানীয়রা জানান, আব্দুল আলীম নামের এক ব্যক্তি ঢেলি করটিয়া এলাকায় একটি বাঁশ ঝাড় কেনেন। শুক্রবার দুপুরে আব্দুল আলীম কিছু লোক নিয়ে ঝাড় থেকে বাঁশ কাটার সময় দেখতে পান একটি অজগর সাপ বাঁশে জড়িয়ে রয়েছে। আব্দুল আলীম হেলমেট পড়ে সাপটি ধরার জন্য ঝাড় বেযে ওপরে ওঠেন। এ সময় ঝাকিতে সাপটি নিচে পড়ে যায়। পরে স্থানীয়রা চটের একটি বস্তা দিয়ে চাপা দিয়ে ধরে ফেলে অজগরটিকে। স্থানীয়রা সাপটি মারার চেষ্টা করলে আব্দুল আলীম সাপটিকে রক্ষা করে বস্তাবন্দি করে রাখেন। টাঙ্গাইল বনবিভাগ খবর পেয়ে পুলিশের সহায়তায় সাপটি উদ্ধার করে বিভাগীয় বন কার্যালয়ে নিয়ে যায়।

এ ব্যাপারে টাঙ্গাইলের বিভাগীয় বন কর্মকর্তা হারুন অর রশীদ বলেন, ‘অজগর সাপটি উদ্ধার করা হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করা হয়েছে। এটি মধুপুর বন অথবা বঙ্গবন্ধু সাফারি পার্কে ছেড়ে দেয়া হবে।’ সাপটি আট ফুট লম্বা বলেও তিনি জানান।

ঢাকাটাইমস/০৩আগস্ট/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :