আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সেলফি

প্রতীক ওমর, বগুড়া
| আপডেট : ০৪ আগস্ট ২০১৮, ২২:০৩ | প্রকাশিত : ০৪ আগস্ট ২০১৮, ১৭:১১

ঢাকায় বাসচাপায় দুই স্কুল শিক্ষার্থী নিহতের প্রতিবাদে শনিবারেও উত্তাল বগুড়া। সকাল সাড়ে দশটা থেকে শুরু করে দুপুর দেড়টা পর্যন্ত শহরের জিরো পয়েন্ট সাতমাথা অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগানে নিমিষেই উত্তাল হয়ে ওঠে বগুড়া। ছাত্র আন্দোলনে পুলিশ সতর্ক থাকলেও কোন প্রকার বাধা দেয়নি, বরং পুলিশ আন্দোলকারীদের সঙ্গে সেলফি তোলায় ব্যস্ত ছিল। তবে শহরের বনানী এলাকায় উত্তেজিত শিক্ষার্থীদের ছাত্রলীগ নেতাকর্মীরা চরথাপ্পর মেরেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এই আন্দোলনের প্রভাব ছিল মহাসড়কেও। বগুড়া থেকে ঢাকাগামী কোন বাস চলাচল করেনি। বন্ধ ছিল আন্তঃজেলা বাসও।

করতোয়া মাল্টিমিডিয়া স্কুল অ্যান্ড কলেজ, বগুড়া জেলা স্কুল, সরকারি আজিজুল হক কলেজ, সরকারি শাহ সুলতান কলেজ পৌর উচ্চ বিদ্যালয়, ক্যান. পাবলিক স্কুল অ্যান্ড কলেজসহ বগুড়ার প্রায় স্কুলের খুদে শিক্ষার্থীরা এই বিক্ষোভে অংশ নেয়। তাদের এই বিক্ষোভে অনেক অভিভাবক একাত্মতা প্রকাশ করে তাদের বিক্ষোভে যোগ দেন। ওইদিন আন্দোলনে শহরের রাস্তায় বের হওয়া গাড়ির কাগজপত্র পরীক্ষা করে খুদে শিক্ষার্থীরা। তারা স্কুলবাস থেকে শুরু করে পুলিশের গাড়ির কাগজপত্রও দেখেছে। পরে দুপুর দেড়টার দিকে আন্দোলনকারীরা সাতমাথা ত্যাগ করে চলে যায়।

বগুড়া জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুল মান্নান আকন্দ জানান, হঠাৎ করে উত্তরাঞ্চল থেকে ঢাকাসহ বিভিন্ন রুটে বাস বন্ধের সঙ্গে ট্রাক মালিক শ্রমিকদের কোন সম্পৃক্ততা নেই, ট্রাক যথারীতি চলাচল করছে। ট্রাক চলবে, ট্রাক বন্ধ হবে না- যতই ভাঙচুর হোক।

তিনি অভিযোগ করে বলেন, শুক্রবার রাতে বগুড়া শহরের ঢাকা-রংপুর মহাসড়কের ধরমপুর এলাকায় ছয়টি ট্রাক ভাঙচুর করা হয়েছে। এ ব্যাপারে তিনি থানায় অভিযোগ দিয়ে সড়কে ট্রাক চলাচলের নিরাপত্তা চেয়েছেন।

বগুড়া সদর থানার ওসি বদিউজ্জামান অভিযোগের সত্যতা নিশ্চিত করেছেন।

(ঢাকাটাইমস/৪আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :