ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ আগস্ট ২০১৮, ১৭:৩৬

বৃষ্টি উপেক্ষা করে শনিবার সকাল থেকেই ঢাকা-ময়মনসিংহ মহাড়কের গাজীপুরের মাওনা চৌরাস্তাসহ বিভিন্ন এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে মহাসড়ক অবরোধ করে। এতে গত কয়েক দিনের মত চরম দুর্ভোগে পড়ে পথচারী ও যাত্রীরা। তবে যে সকল যানবাহনের কাগজপত্র সঠিক ছিল তাদের ছেড়ে দেয়া হয়। অবরোধমুক্ত করতে হাইওয়ে ও থানা পুলিশ শিক্ষার্থীদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরানো চেষ্টা করছেন। উল্লেখ করা যেতে পারে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সাথে আন্দোলনে যোগ দিয়েছেন বাইরের অনেক অছাত্ররাও, তাই তাদের দিয়ে নাশকতারও আশংকা রয়েছে।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তায় কথা হয় সত্তোরোর্ধ্ব জমিলা খাতুনের সাথে তিনি জানান, তার মেয়ে শুক্রবার অসুস্থ হয়ে পড়ে। পরে তাকে রিকশাযোগে পঁচিশ কিলোমিটার দূরের মাওনা চৌরাস্তার একটি বেসরকারি হাসপাতালে আনা হয়, এখন বাড়িতে যাওয়ার জন্য কোন যানবাহন পাচ্ছেন না। দুর্ভোগে পড়ে রয়েছেন দুই ঘণ্টা যাবৎ।

আলিফ হোসেন নামে একজন রাজধানীতে চাকরি করেন, বাড়িতে এসেছিলেন ছুটি নিয়ে তবে সড়কে যানবাহন না পেয়ে তিন দিন ধরে চেষ্টা করেও রাজধানীতে যেতে পারেননি, তবে আজ সকালে এসেও দেখেন মহাসড়কে গাড়ি নেই, তাই বিকল্প অবস্থায় ট্রেনের সন্ধানে শ্রীপুর যাচ্ছেন।

এদিকে মহাসড়কের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, অন্যান্য দিনে মহাসড়কে গণপরিবহন বন্ধ থাকলেও বিভিন্ন ছোট যানে করে যাত্রীরা অধিক ভাড়ায় যাতায়াত করত, কিন্তু আজ সকাল থেকেই পরিস্থিতি ভিন্ন। মহাসড়কে কিছু পণ্যপরিবহনের ট্রাক ছাড়া সকল ধরনের গাড়ি চলাচল বন্ধ রয়েছে।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মাহমুদুল হাসান জানান, আমরা মহাসড়ক থেকে শিক্ষার্থীদের বুঝিয়ে সরানোর চেষ্টা করছি তবে শিক্ষার্থীদের মধ্যে অনেক অছাত্ররাও যোগ দিয়ে ঘটনা ভিন্নখাতে নেয়ার চেষ্টা করছে। তবে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হুসেন জানান, সকাল থেকেই মহাসড়কে প্রতিবন্ধকতায় যানচলাচল বন্ধ রয়েছে, এতে বিভিন্ন স্থানে বিভিন্ন শিল্প-কারখানার পণ্যপরিবহনের ট্রাক আটকে রয়েছে।

গাজীপুর হাইওয়ে পুলিশের সহকারী পুলিশ সুপার সালেহ আহমেদ জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের অবরোধ, মানববন্ধনে মহাসড়কে যানচলাচল নেই, কার্যত মহাসড়কটি অচল। এতে মহাসড়কের বিভিন্ন স্থানে যানবাহনের অভাবে পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এদিকে শ্রীপুর রেলওয়ের স্টেশন মাস্টার সাইদুর রহমান জানান, গত কয়েকদিন ধরে মহাসড়ক বন্ধ থাকায় বিপুলসংখ্যক লোক রেল সড়ক ব্যবহার করছেন। প্রতিদিন সকাল থেকেই গভীর রাত পর্যন্ত স্টেশনে উপচেপড়া ভিড় দেখা যাচ্ছে।

(ঢাকাটাইমস/৪আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :