সিলেটে শিশু ধর্ষণ ও খুনে চারজনের ফাঁসি

সিলেট ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০১৮, ১৫:৪৯

সিলেটের কানাইঘাটে শিশু সুলতানা বেগম হত্যা ও ধর্ষণ মামলায় চারজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। রবিবার দুপুরে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক এ এম জুলফিকার হায়াত এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, কানাইঘাটের বড়খেউড় গ্রামের ইমাম উদ্দিনের ছেলে বাবুল উদ্দিন (২৩), একই গ্রামের লিয়াকত আলীর ছেলে রাসেল আহমদ (২০), সুরুজ আলীর ছেলে সাদেক উদ্দিন (২৮) এবং ভারতীয় নাগরিক সিরাজ উদ্দিনের পালক পুত্র বাবুল আহমদ (৩০)। এদের মধ্যে বাবুল পলাতক রয়েছে। বাকিরা সিলেট কেন্দ্রীয় কারাগারে আটক রয়েছেন।

সিলেট অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের এপিপি ফখরুল ইসলাম জানান, মৃত্যুদণ্ডের পাশপাশি ধর্ষণের দায়ে প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা ও লাশ গুম করার অভিযোগে আরও ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ২৫ সেপ্টেম্বর বড়খেউড় গ্রামের তেরা মিয়ার ১২ বছরে মেয়ে মাদ্রাসাছাত্রী সুলতানা বেগমকে একটি টিলায় ডেকে নিয়ে আসামিরা জোরপূর্বক ধর্ষণ করে, পরে হত্যা করে লাশ গুম করে রাখে।

ঘটনার চার দিন পর ২৯ সেপ্টেম্বর গ্রামের একটি টিলা থেকে সুলতানার মরদেহ উদ্ধার করে পুলিশ। ওইদিনই চারজনকে আসামি করে সুলতানার ভাই একলিম উদ্দিন বকানাইঘাট থানায় একটি হত্যা মামলা করেন। ২০১৬ সালের ১২ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

ঢাকাটাইমস/৫আগস্ট/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :