কিশোরগঞ্জে হাসপাতালে আগুন, ৩০ লাখ টাকার ক্ষতি

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০১৮, ১৮:২৬

কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। এতে হাসপাতালটির ব্লাড ব্যাংক সম্পূর্ণ পুড়ে গেছে। নষ্ট হয়ে গেছে অনেক যন্ত্রপাতি। এতে ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে ধারণা করা হচ্ছে। আগুন আতঙ্কে হাসপাতালের এক রোগী মারা গেছেন বলে দাবি করেছে স্বজনরা।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, রবিবার ভোরে হাসপাতালের দ্বিতীয় তলায় প্যাথলজি বিভাগে অবস্থিত ব্লাড ব্যাংকের একটি রেফ্রিজারেটরে প্রথম আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন ভয়াবহ আকার ধারণ করে। খবর পেয়ে ভোর সোয়া পাঁচটার দিকে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

এর আগেই ব্লাড ব্যাংকে রক্ষিত তিনটি রেফ্রিজারেটর, একটি শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র, একটি সেন্ট্রিফিউজ, একটি মাইক্রোস্কোপ, দুটি বৈদ্যুতিক পাখা, দুটি বেড, প্যাথলজি পরীক্ষায় ব্যবহৃত বিপুল পরিমাণ রি এজেন্ট ও রেফ্রিজাটরে রক্ষিত রক্ত, চেয়ার-টেবিলসহ অফিসে ব্যবহৃত আসবাবপত্র ও কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়।

এদিকে আগুন লাগার সংবাদ ছড়িয়ে পড়লে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন রোগী ও তাদের স্বজনদের মাঝে আতঙ্ক দেখা দেয়। এ সময় স্বজনরা রোগীদের বিভিন্ন তলা থেকে নামিয়ে আনেন। বেগম (২৬) নামে এক রোগীকে নামানোর সময় আতঙ্কিত হয়ে মারা যান বলে দাবি স্বজনদের। গত মঙ্গলবার সিজারিয়ান অপারেশনের মাধ্যমে হাসপাতালে বেগমের এক পুত্র সন্তান জন্ম নেয়।

(ঢাকাটাইমস/০৫আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :