এবার ইস্ট ওয়েস্টে সংঘর্ষ, ক্যাম্পাসে কাঁদানে গ্যাস

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ আগস্ট ২০১৮, ১৪:৩২ | প্রকাশিত : ০৬ আগস্ট ২০১৮, ১৩:১৩

রাজধানীর আফতাবনগরে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ছোড়ে। তবে এতে কোনো হতাহতদের খবর পাওয়া যায়নি। সোমবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আফতাবনগরে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের গেট ও সড়কে অবস্থান নিতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। একপর্যায়ে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটলে পুলিশও তাদের ধাওয়া দেয়। এবং বেশ পাঁচটি কাঁদানে গ্যাসের শেল ছোড়ে। পুলিশের প্রতিরোধের মুখে শিক্ষার্থীরা আফতাবনগরে জহুরুল ইসলাম সিটিতে ঢোকেন। এ সময় আতঙ্কিত হয়ে মানুষ দ্বিগ্বিদিক ছোটাছুটি করতে থাকেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে পুলিশের সঙ্গে অনেক যুবককে লাঠিসোটা হাতে নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

গত ২৯ জুলাই কুর্মিটোলায় বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর সড়কে নেমে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। এর মধ্যে বেশ কিছু গাড়িও ভাঙচুর করা হয়। আগুন দেয়া হয় বেশ কয়েকটি গাড়িতে।

পরে বুধবার সরকারের পক্ষ থেকে শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়ে তাদের ঘরে ফেরার আহ্বান জানানো হলেও সড়কে অবস্থান চালিয়ে যায় তারা।

এ অবস্থার মধ্যেই গত শনিবার আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে চারজন ছাত্রকে হত্যা ও ধর্ষণের গুজব ছাড়ানো হলে শিক্ষার্থীরা আওয়ামী লীগের কার্যালয়ে হামলার চেষ্টা করে। এ নিয়ে দুই পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষে বেশ কজন আহত হয়।

নিরাপদ সড়কের দাবিতে সোমবার সকালে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে গেটের সামনে ও রাস্তায় অবস্থান করতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে পুলিশ কয়েক রাউন্ড কাঁদানে গ্যাসের শেল ছোড়ে। পুলিশের প্রতিরোধের মুখে শিক্ষার্থীরা আফতাবনগরে জহুরুল ইসলাম সিটিতে ঢুকে পড়ে।

বর্তমানে ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ঘটনাস্থল র‍্যাব টহল দিচ্ছে। মোতায়েন করা বিপুল পুলিশ। কাঁদানে গ্যাসের কারণে চারদিকে ধোয়ায় আচ্ছন্ন হয়ে পড়েছে। অনেককেই পানিতে চোখ ধুইতে দেখা গেছে।

ঢাকাটাইমস/৬এপ্রিল/এএকে/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :