ইস্ট ওয়েস্টে সংঘর্ষ, তিন প্রাইভেটকার ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ আগস্ট ২০১৮, ১৮:৪৯ | প্রকাশিত : ০৬ আগস্ট ২০১৮, ১৫:১৯

রাজধানীর আফতাবনগরে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের মধ্যেই তিনটি প্রাইভেটকার ভাঙচুরের ঘটনা ঘটেছে। সোমবার বেলা সোয়া দুইটার দিকে গাড়ি তিনটি ভাঙচুর করে বেশ কয়েকজন যুবক।

প্রত্যক্ষদর্শীরা জানান, নিরাপদ সড়কের দাবিতে দুপুর ১২টার দিকে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের গেট ও সড়কে অবস্থান নিতে যান। এ সময় পুলিশ বাধা দিলে ছাত্ররা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশও কাঁদানে গ্যাসের শেল ছোড়ে।

পুলিশের তাড়া খেয়ে শিক্ষার্থীদের অনেকে আফতাবনগরে জহুরুল ইসলাম সিটিতে ঢোকেন। অনেকে ভার্সিটির ক্যাম্পাসে অবস্থান নেন। এ সময় আতঙ্কিত হয়ে সাধারণ মানুষ দ্বিগ্বিদিক ছোটাছুটি করতে থাকে।

সংঘর্ষের সময় পুলিশের সঙ্গে বেশ কিছু যুবকও লাঠি হাতে অবস্থান নেয়। উত্তেজনার মধ্যে বেলা সোয়া দুইটার দিকে আফতাবনগর থেকে আসা তিনটি প্রাইভেটকার ভাঙচুর করে বেশ কয়েকজন যুবক। গাড়ি তিনটিতে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থী আছেন এমন সন্দেহে সেগুলো ভাঙচুর করা হয় বলে জানা গেছে। এর মধ্যে একটি গাড়িতে অসুস্থ এক নারীকে দেখা যায়।

এখনো ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ সেখানে অবস্থান করছে।

গত ২৯ জুলাই কুর্মিটোলায় বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর সড়কে নেমে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। এর মধ্যে বেশ কিছু গাড়িও ভাঙচুর করা হয়। আগুন দেয়া হয় বেশ কয়েকটি গাড়িতে।

পরে বুধবার সরকারের পক্ষ থেকে শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়ে তাদের ঘরে ফেরার আহ্বান জানানো হলেও সড়কে অবস্থান চালিয়ে যায় তারা।

এ অবস্থার মধ্যেই গত শনিবার আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে চারজন ছাত্রকে হত্যা ও ধর্ষণের গুজব ছাড়ানো হলে শিক্ষার্থীরা আওয়ামী লীগের কার্যালয়ে হামলার চেষ্টা করে। এ নিয়ে দুই পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষে বেশ কজন আহত হয়।

এ ছাড়া গতকালও ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েটের শিক্ষার্থীরা ধানমন্ডি কার্যালয়ের দিকে যেতে চাইলে পুলিশের বাধার মুখে পড়ে। পরে পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

ঢাকাটাইমস/৬আগস্ট/এএকে/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

রাজধানীতে দুই যুবকের আত্মহত্যা

কামরাঙ্গীরচর নাগরিক পরিষদ প্রতিনিধিদের সঙ্গে মেয়র তাপসের মতবিনিময়

মতিঝিলের ফুটপাতে পড়েছিল বৃদ্ধার মরদেহ

মিরপুর বিআরটিএ’তে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৪ দালালকে সাজা

খিলক্ষেতে ৬০ কোটি টাকার খাসজমি উদ্ধার

রাজারবাগের পুকুরে ডুবে পুলিশ সদস্যের মর্মান্তিক মৃত্যু, ধরা পড়ল সিসি ক্যামেরায়

চার নারী একসঙ্গে ওয়াশরুমে! সেই রাতে গুলশানে কী হয়েছিল, জানালেন ভুক্তভোগী

রাজধানীতে ছাদ থেকে লাফ দিয়ে নারীর আত্মহত্যা

সংসদ এলাকায় ড্রোন উড়িয়ে আটক সাবেক এমপিপুত্র, ছাড়া পেলেন মুচলেকায়

গুলশানে ‘মাতাল’ হয়ে মারামারিতে জড়ানো তিন তরুণী গ্রেপ্তার, বারের বিরুদ্ধেও ব্যবস্থা

এই বিভাগের সব খবর

শিরোনাম :