চট্টগ্রামে চলছে গণপরিবহন

চট্টগ্রাম ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০১৮, ১৭:৫২

পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নেয়ায় চট্টগ্রামের সড়কে ঘুরছে গণপরিবহনের চাকা। এতে স্বস্তি মিলেছে সাধারণ মানুষের মাঝে। তবে চলাচলরত পরিহনের সংখ্যা কম।

সোমবার সকাল থেকে নগর ও জেলায় গণপরিবহন চলাচল শুরু হয়।

চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব আবুল কালাম আজাদ বলেন, ‘নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে অনির্দিষ্টকালের জন্য গাড়ি চলাচল বন্ধের ঘোষণা দেওয়া হয়েছিল। পরে কেন্দ্রী সিদ্ধান্ত অনুসারে গাড়ি চলাচল শুরু করেছে।

সোমবার সকাল থেকে নগরের বহদ্দারহাট, মুরাদপুর, চকবাজার, ২ নম্বর গেইট, কালুরঘাট, আন্দরকিল্লা, নিউ মার্কেট, কাজিরদেউরি, অক্সিজেন মোড়, শাহ আমানত সেতুসহ বিভিন্ন এলাকায় গণপরিবহন চলাচল করছে। বিভিন্ন কাউন্টার থেকে দূরপাল্লার বাস ছাড়ছে।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, সিএনজিচালিত অটোরিকশা, প্রাইভেট কার, রিকশাসহ বিভিন্ন যান চলাচল স্বাভাবিক থাকলেও গণপরিবহণের সংখ্যা প্রয়োজনের তুলনায় অনেকাংশে কম।

নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের আন্দোলনের প্রেক্ষিতে নিরাপত্তার অজুহাত দেখিয়ে গত ৩ আগস্ট থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ। এরপর থেকে হঠাৎ করে সড়কে গণপরিবহন না থাকায় অসহনীয় দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ।

ঢাকাটাইমস/০৬আগস্ট/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :