নয় দফা দাবিতে নোবিপ্রবিতে তালা

নোবিপ্রবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০১৮, ১৬:২৪

শিক্ষার্থীবান্ধব প্রশাসন ও শতভাগ শিক্ষার্থীর আবাসিক সুবিধা নিশ্চিতকরণসহ ৯দফা দাবিতে প্রশাসনিক ভবন ও সকল একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকালে তালা ঝুলিয়ে বিক্ষোভ সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকেও তালা ঝুলিয়ে দেয় তারা।

সাধারণ শিক্ষার্থীরা তাদের দাবির কথা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মুশফিকুর রহমান খান এর নিকট তুলে ধরেন। তিনি শিক্ষার্থীদের দাবিগুলো নিয়ে যথাযথ কতৃপক্ষের সঙ্গে আলোচনা করে তড়িৎ সিদ্ধান্ত জানাবেন বলে আশ্বাস দেন।

পরে সকাল ৯টা পর্যন্ত বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা, প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ নিজ নিজ অফিসে ঢুকতে না পেরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে অবস্থান নেন।

চলমান পরিস্থিতি নিয়ে শিক্ষকরা আলাদা আলাদা বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. আব্দুল্লাহ আল মামুন বলেন, আজকে আমরা রাস্তায় বসে আছি, গত ১২বছর ধরে এমনটা হচ্ছে, সেটা কেন? এমনটা চলতে থাকলে শিক্ষক-ছাত্র সম্পর্ক নষ্ট হবে, বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক অবস্থা বিঘ্নিত হবে। দেশের চলমান পরিস্থিতির সঙ্গে এর কোনো যোগসাজশ আছে কিনা সেটাও খঁতিয়ে দেখতে হবে।

প্রায় ৩ ঘণ্টা পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির উদ্যোগে প্রধান ফটক, একাডেমিক ভবন ও প্রশাসনিক ভবনের তালা খুলে দেয়া হয়।

এদিকে, সকাল থেকে বিশ্ববিদ্যালয় এ অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। (ঢাকাটাইমস/০৭আগস্ট/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :