কুসিকের দুই কাউন্সিলর এক দিনের রিমান্ডে

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০১৮, ১৬:৩৫

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সুযোগ নিয়ে সরকারের বিরুদ্ধে মাঠে নামার ষড়যন্ত্রের অভিযোগে আটক কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) ২০ নম্বর ওয়ার্ডের সিদ্দিকুর রহমান সুরুজ এবং ১ নম্বর ওয়ার্ডের জামায়াত সমর্থিত কাউন্সিলর গোলাম কিবরিয়ার এক দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

আজ মঙ্গলবার কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক জয়নাব বেগম এই রিমান্ড মঞ্জুর করেন।

এসব তথ্য নিশ্চিত করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও জেলা গোয়েন্দা শাখার (ডিবি) এসআই সহিদুল ইসলাম।

শিক্ষার্থীদের আন্দোলনে মাঠে নামতে বিএনপির নেতা আমির খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে মিলহানুর রহমান নাওমি নামে যার কথোপকথন বলে ফাঁস হয়েছে, তার বাবা কাউন্সিলর সিদ্দিকুর রহমান সুরুজ।

গত রবিবার নাশকতার পরিকল্পনার অভিযোগে ওই দুই কাউন্সিলরকে আটক করা হয়।

গ্রেপ্তারের পর গতকাল সোমবার তাদের আদালতে হাজির করে সাত দিন করে রিমান্ড চায় পুলিশ। আদালত রিমান্ড শুনানির জন্য আজকের দিন ধার্য রেখে দুজনকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

মামলায় অভিযোগ করা হয়, কাউন্সিলর গোলাম কিবরিয়া তার সহযোগীদের নিয়ে ‘নিরাপদ সড়ক চাই’ ছাত্র আন্দোলনকে বেগমান, রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্নসহ সরকারের পতন ঘটানোর উদ্দেশ্যে নাশকতামূলক কর্মকাণ্ড করতে গত রবিবার বিকালে কুসিকের ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সিদ্দিকুর রহমান সুরুজের সদর দক্ষিণ উপজেলার উনাইসার এলাকার বাড়িতে গোপন বৈঠক করছিলেন।

খবর পেয়ে ডিবির এসআই শাহ কামাল আকন্দের নেতৃত্বে একটি দল সেখানে অভিযান চালায়। এ সময় কাউন্সিলর গোলাম কিবরিয়া পালিয়ে যেতে সক্ষম হলেও কাউন্সিলর সুরুজকে আটক করা হয়।

মামলার বাদী এসআই শাহ কামাল আকন্দ জানান, কাউন্সিলর সুরুজের স্বীকারোক্তি মোতাবেক ওই গোপন বৈঠকের নেতৃত্ব দেয়া কাউন্সিলর গোলাম কিবরিয়াকে রাত আটটার দিকে কুমিল্লা-বুড়িচং সড়কের পালপাড়া ব্রিজের কাছ থেকে আটক করা হয়।

এসআই আরও জানান, নাশকতার পরিকল্পনার অভিযোগে কাউন্সিলর গোলাম কিবরিয়ার নামে অস্ত্র আইনে কোতোয়ালি থানায় এবং অপর কাউন্সিলর সুরুজসহ তার বাড়িতে গোপন বৈঠকে উপস্থিত থাকার অভিযোগে ওই দুই কাউন্সিলরসহ ১৪ জনকে এজাহার নামীয় এবং অজ্ঞাতনামা আরও ছয়-সাতজনকে আসামি করে সদর দক্ষিণ মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে আরও একটি মামলা করা হয়।

এর আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে ফোনালাপে আন্দোলনরত শিক্ষার্থীদের উসকে দেয়ার অভিযোগে গত রবিবার সকালে কুমিল্লার বরুড়ার দেওড়া গ্রাম থেকে কাউন্সিলর সুরুজের ছেলে ব্যারিস্টার মিলহানুর রহমান নাওমীকে ঢাকার ডিবির একটি দল আটক করে নিয়ে যায়।

(ঢাকাটাইমস/৭আগস্ট/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :