পদ্মায় ভাঙন কবলিত এলাকা পরিদর্শনে শামীম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০১৮, ১৫:২৯

শরীয়তপুরের জাজিরা-নড়িয়া এলাকার পদ্মার ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম।

বুধবার সকালে শরীয়তপুরের নড়িয়ার সাধুরবাজার, ওয়াপদা, চন্ডিপুর, বাঁশতলা, নড়িয়া লঞ্চঘাট, শুরেশ্বর, ঘড়িঘারসহ ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন তিনি। এ সময় নদী গর্ভে বিলীন হওয়া সাধুরবাজার লঞ্চ ঘাট এলাকায় নিখোঁজ, হতাহতদের পরিবারকে আর্থিক অনুদান দেন তিনি।

সরকার ভাঙনকবলিত মানুষের পাশে আছেন জানিয়ে এনামুল হক শামীম বলেন, পদ্মার ভাঙনরোধে যা যা করণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাই করবেন। ভাঙনরোধে ইতোমধ্যে ১ হাজার ২২২ কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছেন। আর একনেকে পাস হওয়া এ প্রকল্পের কাজ আগামী সেপ্টেম্বর মাস থেকে শুরু হবে।

এনামুল হক শামীম বলেন, আওয়ামী লীগ সরকার জনবান্ধব সরকার। এই সরকার যখনই ক্ষমতায় থাকে, হতদরিদ্র ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ায়। কেউ না খেয়ে মারা যায় না।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু ও শেখ হাসিনা ছাড়া নড়িয়াবাসী কিছুই বোঝেন না। সেজন্য বারবার এ এলাকায় নৌকার প্রার্থীরা বিজয়ী হয়েছেন। নড়িয়ার পদ্মার ভাঙন কবলিত মানুষের পাশে থাকবে সরকার।’

এ সময় তার সঙ্গে ছিলেন জেলা প্রশাসক কাজী আবু তাহের, নড়িয়ার ইউএনও সানজিদা ইয়াসমিন, নড়িয়া পৌর মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, জেলা পরিষদের সদস্য এনায়েত উল্যাহ মুন্সী ও আলমগীর হোসেন, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা, ইউপি চেয়ারম্যান ডিএম শাহজাহান সিরাজ, হাফেজ সানাউল্যাহ, সাবেক চেয়ারম্যান ইমাম হোসেন দেওয়ান, সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির মোল্লা, সাধারণ সম্পাদক মানিক সরকার, কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক জহির সিকদার প্রমুখ।

এছাড়া ভাঙন কবলিতদের মানুষদের নিয়মিত খোঁজখবর নেওয়ার জন্য স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী, জনপ্রতিনিধি, প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা জানান শামীম।

ঢাকাটাইমস/৮আগস্ট/টিএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :