প্রধানমন্ত্রীকে কটূক্তি, ভাসানীর ছয় শিক্ষার্থী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০১৮, ২১:৫৮

নিরাপদ সড়ক চাই আন্দোলনের নামে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রধানমন্ত্রী ও ছাত্রলীগ নিয়ে কটূক্তি, গুজব ছড়ানো ও আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ে কটূক্তি করার অপরাধে ছয় শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার এবং দুই শিক্ষার্থীকে কারণদর্শানোর নোটিশ দিয়েছে টাঙ্গাইলের মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস এ তথ্য গণমাধ্যমকে জানায়।

সাময়িক বহিষ্কৃতরা হলেন- ইনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২য় বর্ষ ১ম সেমিস্টারের ছাত্র জাকিয়া রহমান, জাকিয়া বেগম, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২য় বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী তানভীর হাসান, পদার্থ বিজ্ঞান বিভাগের ২য় বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী ওবায়দুল্লাহ, পরিসংখ্যান বিভাগের ৩য় বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী সুমাইয়া ইসলাম, গণিত বিভাগের ১ম বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থী ইমরান হোসেন।

এছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি কটূক্তি করার অপরাধে ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স বিভাগের ৩য় বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থী মেহনাজ জামান ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী শুভ্রা দেবনাথকে কারণদর্শানোর নোটিশ দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সিরাজুল ইসলাম বলেন, নিরাপদ সড়ক চাই আন্দোলনের নামে যারা প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, গুজব ছড়ানো, আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ে কটূক্তি ও বিভিন্ন লোকের সাথে যোগাযোগ করে নাশকতা করার চেষ্টা করেছে- এমন ছয় শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার এবং দুই শিক্ষার্থীকে কারণদর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

আগামী সাত কর্মদিবসের ভেতরে ‘কেন তাদেরকে স্থায়ী বহিষ্কার করা হবে না?’ এর কারণ জানাতে বলা হয়েছে।

(ঢাকাটাইমস/৮আগস্ট/আরকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :