বসুন্ধরা এলাকায় ব্লক রেইড

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ আগস্ট ২০১৮, ১০:৪১ | প্রকাশিত : ০৮ আগস্ট ২০১৮, ২৩:৫০

লাঠিসোঁটা নিয়ে দুর্বৃত্তদের জড়ো হওয়ার খবর পেয়ে বসুন্ধরা আবাসিক এলাকায় ব্লক রেইড শুরু করেছে পুলিশ। রাত আটটার পর ওই এলাকায় রাস্তায়, বিভিন্ন বাসায়, বিশেষ করে মেসে তল্লাশি চলছে বলে জানিয়েছে বাহিনীটি।

বুধবার রাত আটটার দিকে এ অভিযান শুরু করে পুলিশ। ঢাকা মহানগর পুলিশ-ডিএমপির জনসংযোগ বিভাগের উপকমিশনার মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

গত সোমবার বসুন্ধরায় নর্থ সাউথ ইউনিভার্সিটি ও ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের- আইইউবি কাছে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়। আর পুলিশ ২২ জনকে আটক করে রিমান্ডে দেয়।

উদ্ভুত পরিস্থিতিতে তিনটি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু আজ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিশ্ববিদ্যালয়গুলো খোলার নির্দেশ দিয়েছেন।

আর বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা ২২ ছাত্রকে ক্ষমা করে দিয়ে মুক্তি দেয়ার আহ্বান জানিয়েছেন। কিন্তু শিক্ষামন্ত্রী বলেছেন, বিষয়টি তার এখতিয়ারে নেই। এরপর থেকে বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের মধ্যে উত্তেজনা চলছে।

এর মধ্যে রাত আটটার দিকে বসুন্ধরা আবাসিক এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ও সাঁজোয়া যান এনে রাখা হয়। এরপর শুরু হয় রেইড। শেষ হয় রাত ১২টার দিকে। অভিযানের সময় অনেক বাড়িতে গিয়ে তল্লাশি করলেও কাউকে গ্রেপ্তার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

ঢাকার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া এই রেইডের বিষয়ে বলেছেন, ‘নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সাথে পুলিশের ব্লক রেইডের কোন সম্পর্ক নেই, নগরীর নিরাপত্তা কার্যক্রমের অংশ হিসেবেই এই অভিযান।’

ঢাকাটাইমস/০৮আগস্ট/এসএস/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :