সিয়ামের জন্য মায়ের কোলে শিশু ইমন

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ আগস্ট ২০১৮, ১৪:২৫ | প্রকাশিত : ০৯ আগস্ট ২০১৮, ১৩:৩৪

সিনেমার পর্দায় চরিত্রের খাতিরে অনেক জনকল্যাণমূলক কাজই করতে হয় নায়কদের। গুন্ডাদের হাত থেকে নায়িকাকে উদ্ধার করা, গরিব দুঃখীদের সাহায্য করা, সমাজ থেকে সন্ত্রাস দূর করা ইত্যাদি। কিন্তু এবার বাস্তবেই নায়কের মতো কাজ করলেন এই সময়ের জনপ্রিয় তারকা সিয়াম আহমেদ। তার জন্যই একটি হারিয়ে যাওয়া শিশু ফিরে পেয়েছে তার মায়ের কোল।

ঘটনাটি গত ৭ আগস্টের। মহাখালীতে অবস্থিত সরকারি তিতুমীর কলেজের সামনে ছোট একটি জটলা দেখে এগিয়ে যান সিয়াম ও তার বন্ধু আবীর। গিয়ে দেখেন, একটি শিশু ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদছে। কেন কাঁদছে জানতে চাইলে শিশুটি বলে, সে তার বাড়ির পথ হারিয়ে ফেলেছে। বাড়ির ঠিকানা না বলতে পারলেও ইমন নামের ছোট্ট শিশুটি জানায়, তার মা বনানীতে কাজ করেন।

ব্যাস, শিশুটিকে সঙ্গে নিয়ে তার মাকে খোঁজার মিশনে নেমে পড়েন নায়ক সিয়াম ও তার বন্ধুরা। কিন্তু রাজধানী ঢাকায় বসবাসরত কোটি কোটি মানুষের ভীড়ে কি নাম ঠিকানাবিহীন একজন মানুষকে খুঁজে পাওয়া এতো সহজ! উপায় না দেখে পরে বিকালের দিকে সিয়াম ও তার বন্ধুরা বনানী থানার দারস্থ হন। ব্যস, মাত্র আধ ঘণ্টার মধ্যেই পুলিশ শিশু ইমনের মাকে নিয়ে হাজির।

পুলিশের এমন তৎপরতায় মুগ্ধ হন নায়ক সিয়াম আহমেদ। তিনি গণমাধ্যমকে বলেন, ‘আমরা সত্যিই পুলিশ ভাইদের তৎপরতায় মুগ্ধ। তারা এত কম সময়ে ও দক্ষতার সঙ্গে শিশুটির মাকে নিয়ে আসতে পেরেছেন, সেটা মুগ্ধ হওয়ার মতোই।’  সাধারণ মানুষদের উদ্দেশ্যে নায়ক বলেন, ‘বিপদে পড়লে আপনারও এভাবে পুলিশ ভাইদের সাহায্য সহযোগিতা নিতে পারেন।’

তবে শিশু ইমন তার মাকে ফিরে পাওয়ার ঘটনায় সিয়ামকেই মূল নায়ক মেনেছেন বনানী থানার পরিদর্শক তাইহান। তিনি বলেন, ‘আসলে বেশিরভাগ কাজ নায়ক সিয়াম ও তার বন্ধুরা করেছেন। শিশুটি প্রচণ্ড ভয় পেয়েছিল। তারা তাকে শান্ত করেছেন, খাবার খাইয়েছেন,  কাপড়ও কিনে দিয়েছেন। সিয়াম শুধু পর্দারই নন, বাস্তবেরও নায়ক।’

এদিকে শিশু ইমনের মা জানান, ‘বাচ্চাকে বাসায় একা রেখে তিনি বনানীতে কাজ করতে এসেছিলেন। এরপর ইমন বাসা থেকে বের হয়ে যায়। কিন্তু পথ ভুলে যাওয়ার কারণে আর বাসায় ফিরতে পারেনি। ‘দৈনন্দিন জীবনে রাস্তা-ঘাটে এমন অনেক ঘটনাই ঘটে। সবারই উচিত এমন ঘটনা দেখলে অন্তত নিকটস্থ থানায় যোগাযোগ করা।’ বলছিলেন নায়ক সিয়াম আহমেদ।

ঢাকাটাইমস/৯ আগস্ট/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত