সাতক্ষীরায় স্কুলছাত্রী অপহরণের দায়ে যুবকের যাবজ্জীবন

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ আগস্ট ২০১৮, ১৭:২৪

সাতক্ষীরায় স্কুল ছাত্রীকে অপহরণের দায়েএক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

বৃহস্পবার দুপুরে সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক হোসনে আরা আক্তার এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আসামির নাম ভোলানাথ মন্ডল (২৫)। তিনি সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার দক্ষিণ শ্রীপুর গ্রামের মৃত গোপীনাথ মন্ডলের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, কালিগঞ্জ উপজেলার দক্ষিণ শ্রীপুর গ্রামের মুনসুর গাজীর কন্যা ৮ম শ্রেণির ছাত্রী মর্জিনা পারভিন মীরা ২০০৬ সালের ৩০ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায় বাড়ি থেকে বের হয়ে বার্ষিক পরীক্ষার রেজাল্ট আনতে স্কুলে যাচ্ছিল। পথিমধ্যে দক্ষিণ শ্রীপুর প্রাথমিক বিদ্যালয়ে সামনে আগে থেকে ওৎ পেতে থাকা ভোলানাথ মন্ডল তার গতিরোধ করে মোটরসাইকেলযোগে তাকে তুলে নিয়ে যায়।

অনেক খোঁজাখুঁজির এক পর্যায়ে ওই স্কুলছাত্রীর ভাই মফিজুর রহমান গাজী বাদী হয়ে ২০০৭ সালের ১৮ ফেব্রুয়ারী ভোলানাথ মন্ডলকে প্রধান আসামী করে পাঁচ জনের নামে কালিগঞ্জ থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। এরপর ওই বছরের ২৪ জুলাই মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই আক্কাস আলী দীর্ঘ তদন্ত শেষে আসামী ভোলানাথ মন্ডলের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলায় ৯ জন সাক্ষীর জবানবন্দি ও নথি পর্যালোচনা করে আসামি ভোলানাথ মন্ডলেরর বিরুদ্ধে অপহরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন। তবে এ রায়ের সময় আসামি ভোলানাথ মন্ডল পলাতক ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাড. জহুরুল হায়দার বাবু।

ঢাকাটাইমস/০৯আগস্ট/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :