এক অপহৃত উদ্ধার, চার অপহরণকারী গ্রেপ্তার

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ আগস্ট ২০১৮, ২১:২৪

জামালপুরের ইসলামপুর পৌর এলাকার দরিয়াবাদ গ্রাম থেকে অপহৃত নূর মোহাম্মদ শিবলীকে উদ্ধার ও এক নারীসহ চার অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার অপহরণকারীরা হলেন- ইসলামপুর পৌর এলাকার দরিয়াবাদ গ্রামের ইশরাত জাহান ঈশিতা, তার স্বামী এমদাদুল হক রকি, মেলান্দহের আমবাড়িয়া গ্রামের আব্দুল্লাহেল জাকি ও রাফিজুল ইসলাম রকি।

বুধবার গভীর রাতে ইসলামপুর ও মেলান্দহ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহিনুজ্জামান খান জানান, চক্রটি সখ্য গড়ে তুলে চাকরি ও ব্যাংকের ঋণ দেয়ার প্রলোভন দেখিয়ে লোকজনকে ডেকে এনে দীর্ঘ দিন আটকে রেখে মুক্তিপন আদায় করে আসছিল।

৭ আগস্ট (মঙ্গলবার) ময়মনসিংহের অষ্টধার ইউনিয়নের বালিয়াপাড়া গ্রামের আলী আকবরের ছেলে নূর মোহাম্মদ শিবলীকে এবি ব্যাংক ও এডিপি ব্যাংক থেকে ১০ কোটি টাকা ঋণ দেয়ার কথা বলে ইসলামপুরে ডেকে নিয়ে আসে। তাকে বিভিন্ন স্থানে তিন দিন আটকে রেখে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

অপহরণের অভিযোগ পেয়ে ইসলামপুর থানা পুলিশ পৌর এলাকার দরিয়াবাদের ভাড়া বাসায় অভিযান চালিয়ে অপহৃত নূর মোহাম্মদ শিবলীকে উদ্ধার ও অপহরণকারী ইশিতা ও স্বামী এমদাদুল ইসলাম রকিকে গ্রেপ্তার করে। তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তিমূলক তথ্যে বুধবার গভীর রাতে এএসপি আবু সুফিয়ানের নেতৃত্বে মেলান্দহের আমবাড়ীয়া গ্রামে অভিযান চালিয়ে ওই চক্রের দুই সদস্য আমবাড়ীয়া গ্রামের মোতালেবের ছেলে আব্দুল্লাহেল জাকী ও শামছুল হকের ছেলে রাফিয়াজল ইসলাম রকিকে আটক করা হয়।

এ ঘটনায় ইসলামপুর থানায় একটি প্রতারণা ও মুক্তিপণ আইনে মামলা হয়েছে। অপহরণকারী চারজনকে বৃহস্পতিবার দুপুরে জামালপুরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে বিচারক জামিন না-মঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেছেন।

ইসলামপুর থানার ওসি শাহীনুজ্জামান খান জানান, ইশরাতের বিরুদ্ধে ময়মনসিংহ কোতয়ালি থানায় হত্যা মামলাসহ বিভিন্ন থানায় মুক্তিপণের একাধিক মামলা রয়েছে।

(ঢাকাটাইমস/৯আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :