মার্কিন নাগরিকত্ব পেলেন ট্রাম্পের শ্বশুর-শাশুড়ি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০১৮, ১১:১৭

মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের বাবা-মা ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শ্বশুর শাশুড়ি ভিক্টর ও আমালিজা নাভস মার্কিন নাগরিকত্ব গ্রহণ করেছেন। বৃহস্পতিবার নিউইয়র্কে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে নাগরিকত্ব শপথ পাঠ করে আনুষ্ঠানিকভাবে মার্কিন নাগরিকত্ব গ্রহণ করেন তারা।

তাদের আইনজীবী মাইকেল ওয়াইলডসের বরাত দিয়ে এ খবর নিশ্চিত করেছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো। নাগরিকত্ব পাওয়ার আগে গ্রিন কার্ডের মাধ্যমে যুক্তরাষ্ট্রে অবস্থান করছিলেন স্লোভেনিয়ান বংশোদ্ভুত এই দম্পতি। 

তাদের নাগরিকত্ব পেতে পৃষ্ঠপোষকতা করেছেন মার্কিন ফার্স্ট লেডি ও তাদের কন্যা মেলানিয়া ট্রাম্প। দেশটির আইন অনুযায়ী গ্রিন কার্ড প্রাপ্তির পর যুক্তরাষ্ট্রে পাঁচ বছর অবস্থান করতে হয়। এরপর নাগরিকত্বের আবেদন করা যায়। তবে গ্রিন কার্ডের পাশাপাশি আরও বেশ কিছু বিষয় খতিয়ে দেশে দেশটির অভিবাসন অধিদপ্তর।

জন্মগতভাবে স্লোভেনিয়ার নাগরিক ভিক্টর ও আমালিজা। কর্মজীবনের শুরুতে মোটর গাড়ির বিক্রয় প্রতিনিধি হিসেবে কাজ করতেন ভিক্টর। আর একটি টেক্সটাইল কারাখানায় কাজ করতেন মেলানিয়ার মা আমালিজা। তাদের দুজনেরই বয়স ৭০ এর কোঠায়।

মেলানিয়া ট্রাম্পও একজন অভিবাসী হিসেবে যুক্তরাষ্ট্রে এসেছিলেন। মডেলিংয়ে খ্যাতি অর্জন করায় বিশেষ ভিসায় ২০০১ সালে যুক্তরাষ্ট্রে আসেন মেলানিয়া। ২০০৬ সালেই যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পান তিনি।

ঢাকাটাইমস/১০আগস্ট/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত