চাঁদপুরে ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১০ আগস্ট ২০১৮, ১৬:৩৮ | প্রকাশিত : ১০ আগস্ট ২০১৮, ১৬:২৭

চাঁদপুর শহরের পুরাণ বাজার জাফরাবাদ এলাকায় স্থানীয় প্রশাসন ও বিদ্যালয়ের প্রধান শিক্ষকের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল চতুর্থ শ্রেণির ছাত্রী শারমিন আক্তার আখি।

শুক্রবার দুপুরে পূর্ব জাফরাবাদ ঢালী বাড়ির ভাড়াটিয়া সিএনজিচালক আলতাব হোসেনের বাড়ীতে তার বিয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

জানা যায়, পূর্ব জাফরাবাদ ঢালী বাড়ির ভাড়াটিয়া সিএনজিচালক আলতাব হোসেনের মেয়ে শারমিন আক্তার আখি পূর্ব জাফরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণিতে পড়াশুনা করতো। সেই বাড়ির অপর ভাড়াটিয়া সফিনা বেগমের দেবর শ্রীরামপুর গ্রামের শহীদ শেখের ছেলে রিয়াদ শেখের (২৭) সঙ্গে আখির বিয়ে ঠিক হয়।

বৃহস্পতিবার সকালে শারমিন আক্তার আখি স্কুলে পরীক্ষা দিতে গেলে বিয়ের ঘটনাটি তার সহপাঠীদের জানায়। এই খবর জানাজানি হলে বিষয়টি চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমাকে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পক্ষ থেকে জানানো হয়।

তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রধান শিক্ষক চন্দনা কর্মকারকে ওই শিক্ষার্থীর বাড়ীতে পাঠান। প্রধান শিক্ষক অভিভাবকদের বাল্যবিয়ে সম্পর্কে বিস্তারিত বুঝিয়ে বিয়ে বন্ধ করেন। মেয়ের অভিভাবকদের আখিকে বিয়ে দেবে না মর্মে অঙ্গীকার করান।

(ঢাকাটাইমস/১০ আগস্ট/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :