৯০০ মোবাইল চুরির ঘটনায় একজন আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ আগস্ট ২০১৮, ২১:২৯ | প্রকাশিত : ১০ আগস্ট ২০১৮, ২০:৫০

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৯০০ স্যামসাং মোবাইলফোন চুরির ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ৷ তার নাম আলিমুজ্জামান। তিনি রাজধানীর মোতালেব প্লাজার একজন মোবাইল ব্যবসায়ী বলে জানা গেছে।

শুক্রবার বিকালে রাজধানীর কলাবাগান থেকে তাকে আটক করে বিমানবন্দর থানা পুলিশ।

গত ৬ জুলাই মোবাইল আমদানিকারক প্রতিষ্ঠান এক্সেল টেলিকম প্রাইভেট লিমিটেড হংকং থেকে স্যামস্যাং SM-J600GZBGBNG মডেলের পাঁচটি প্যালেট (এক প্যালেটে ৯০০ মোবাইল থাকে) মোবাইল আমদানি করে (ইনভয়েস নম্বর ৯০১২৫৩৬১৮৩)। ৮ জুলাই বাংলাদেশ বিমানের ই-ওয়াই ৯৮০৭ বিমানে করে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। পরে তা বাংলাদেশ বিমানের তত্ত্বাবধানে ম্যানওয়ার হাউস-২ তে সংরক্ষিত ছিল।

পরে ১২ জুলাই আমদানিকারক প্রতিষ্ঠানের মনোনীত সিএন্ডএফ এজেন্ট মমতা ট্রেডিং কোম্পানি লি. ঢাকা কাস্টমসসহ আনুসাঙ্গিক কার্যক্রম শেষে মোবাইল ছাড় করানোর জন্য গেলে সেখানে ৯০০ মোবাইলের হদিস মেলেনি। ধারণা করা হচ্ছে, মোবাইলগুলো ৮ জুলাই থেকে ১২ জুলাই এর মধ্যে ম্যানওয়ার হাউস-২ থেকে চুরি হয়েছে।

প্রায় এক মাস পর গত ৬ আগস্ট মোবাইলগুলোর নাম্বার (আইএমইআই) সংগ্রহ করে থানায় মামলা করা হয়। মোবাইলগুলোর বাজার মূল্য প্রায় দুই কোটি টাকা বলে এজাহারে উল্লেখ করা হয়।

এদিকে মোবাইল চুরির ঘটনায় বিমানবন্দর থানায় একটি মামলা হয়। মামলার পর পুলিশ ঘটনা অনুসন্ধানে মাঠে নামে। প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে পুলিশ জানতে পারে চুরি যাওয়া মোবাইলের মধ্যে একটি ফোন আলিমুজ্জামান নামে একজন ব্যবহার করছেন৷ পরে রাজধানীর কলাবাগান এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা বিমানবন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) সুজন ফকির ঢাকাটাইমসকে বলেন, 'শুক্রবার বিকালে চুরির ঘটনায় একজনকে আটক করা হয়েছে। তিনি মোবাইল ব্যবসায়ী৷ চুরি হওয়া ৯০০ মোবাইলের মধ্যে একটি তিনি ব্যবহার করছিলেন। তাকে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করছেন। আমরা গুরুত্বের সঙ্গে বিষয়টি অনুসন্ধান করছি।'

আমদানিকারক প্রতিষ্ঠান এক্সেল টেলিকমের সিনিয়র এক্সিকিউটিভ কর্মকর্তা (লজিস্টিক) সাইফুর রহমান ঢাকাটাইমসকে বলেন, ‘আমরা জানতে পেরেছি ৯০০ মোবাইলের মধ্যে তিনটি ফোন দেশের নেটওয়ার্কে ব্যবহৃত হচ্ছে। আরও ফোন ব্যবহার হচ্ছে কি না সেটা জানতে আমাদের মাদার কোম্পানিতে জানানো হয়েছে। দুই তিন দিনের মধ্যে আরও তথ্য পাওয়া যাবে।'

(ঢাকাটাইমস/১০আগস্ট/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

পাঁচ বছরেও শেষ হয়নি বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের বিচার

এক হাতে ইফতারের পানির বোতল, আরেক হাতে যান চলাচলের ইশারা ডিসির

এলিফ্যান্ট রোডে বাসা থেকে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ঢাকাস্থ কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

অসুস্থতার যন্ত্রণা সইতে না পেরে ছুরিকাঘাতে রিকশাচালকের আত্মহত্যা

রাজধানীর ধোলাইপাড়ে পুলিশ কনস্টেবলের স্ত্রীর ‘আত্মহত্যা’

বুধবার থেকে এক ঘণ্টা বাড়ছে মেট্রোরেল চলাচলের সময়

ঈদকে সামনে রেখে ডিবি-সাংবাদিক পরিচয়ে অপহরণের ফাঁদ

ভবিষ্যৎ নগর উন্নয়নে জাইকা ও ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের সঙ্গে রাজউকের সভা

২৭ মার্চ থেকে রাত ৯টার পরও চলবে মেট্রোরেল

এই বিভাগের সব খবর

শিরোনাম :