ঝালকাঠিতে আট জামায়াত নেতা আটক

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০১৮, ২০:৫১

নাশকতার পরিকল্পনার গোপন বৈঠককালে ঝালকাঠিতে আট জামায়াত নেতাকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার বেলা ১১টার দিকে শহরের পূর্বচাঁদকাঠির পাঁচতলা ভবনের একটি কক্ষ থেকে তাদের আটক করা হয়।

ডিবি পুলিলেশ ওসি মো. কামরুজ্জামান মিয়া জানান, পূর্বচাঁদকাঠির মরিয়ম ম্যানশনের পঞ্চম তলার একটি ফ্লাটে ভাড়া থাকেন জেলা জামায়াতের সাংগঠনিক সেক্রেটারি নাসির উদ্দিন। তার বাসায় সকালে বৈঠকে বসেন জেলার শীর্ষ জামায়াত নেতারা। সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং নাশকতার পরিকল্পনায় এ বৈঠক চলছিল। গোপন সংবাদে তার নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে বৈঠকে উপস্থিত আটজনকে আটক করে ডিবি কার্যালয়ে নিয়ে আসে।

তিনি আরও জানান, আটকদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে ঝালকাঠি সদর থানায় মামলা করে ওই মামালায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

আটকরা হলেন- জেলা জামায়াতের সাংগঠনিক সেক্রেটারি নাছির উদ্দিন, সাবেক জেলা সেক্রেটারি বিএম আমিনুল ইসলাম, সদর থানা জামায়াতের সেক্রেটারি মাওলানা মনিরুজ্জামান, কেওড়া ইউনিয়ন জামায়াতের সভাপতি আবদুল মালেক সিকদার, রাজাপুর উপজেলা জামায়াতের সদস্য শাহজামাল হাওলাদার, বরিশাল জামায়াতের সদস্য কাওছার আহম্মেদ, ঝালকাঠি জেলা জামায়াতের রোকন জাকির হোসেন ও হাবিবুর রহমান।

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহামুদ হাসান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বৈঠকের কথা পুলিশের কাছে স্বীকার করেছে। এ ব্যাপারে ডিবি পুলিশের এসআই হেলাল উদ্দিন বাদী হয়ে শুক্রবার বিকালে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেছে।

(ঢাকাটাইমস/১০আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :