সাভারে আট ডাকাত গ্রেপ্তার, ট্রাক-গরু উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০১৮, ২০:৫৭

সাভারের আমিনবাজার গরুর ট্রাকে ডাকাতির ঘটনায় আট ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের স্বীকারোক্তি অনুযায়ী অভিযান চালিয়ে ডাকাতি হওয়া ট্রাকসহ প্রায় ৩০ লাখ টাকা মূল্যের তিনটি গরু উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার সকালে রাজধানীর মোহাম্মদপুর এবং সাভারের বিভিন্ন এলাকায় এ অভিযান চালিয়ে তাদের গেপ্তার করে সাভার মডেল থানা পুলিশ।

গ্রেপ্তার হওয়া ডাকাত দলের সদস্যরা হলেন- মো জুয়েল (৩৫), আলামিন (২৫), সায়েদ (২৮), জসিম (২৭), সোহেল সরদার (২৭), রাসেল (২৬), সুমন (২৯) ও কাউছার (২৭)। এরা বিভিন্ন সময়ে মহাসড়কের চলাচলকারী পণ্য ও মালবাহী গাড়িতে ডাকাতি করে থাকে বলে জানিয়েছে পুলিশ।

থানা পুলিশ জানায়, গত ৩ আগস্ট রাতে জাকির হোসেন নামে এক ব্যক্তি টাঙ্গাইল থেকে একটি ট্রাকে করে তিনটি গুরু নিয়ে ঢাকায় জাচ্ছিলেন। রাত সাড়ে তিনটার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার সালেহপুর ব্রিজের কাছে পৌঁছলে গাড়িটির গতিরোধ করে আগে থেকে ওৎ পেতে থাকা একদল সশস্ত্র ডাকাত। এ সময় ট্রাকের চালক ও গরুর মালিককে অস্ত্রের মুখে জিম্মি করে গরুসহ ট্রাকটি নিয়ে যায় ডাকাত দলের সদস্যরা। এ ঘটনায় পরের দিন ৪ আগস্ট জাকির হোসেন সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর পুলিশের একাধিক দল ডাকাতি হওয়া গরু উদ্ধারে অভিযান পরিচালনা শুরু করে। একপর্যায়ে শুক্রবার ভোররাত থেকে শুরু করে সকাল ১১ টা পর্যন্ত রাজধানীর মোহাম্মদপুর ও সাভারের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আট ডাকাতকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে বসিলা এলাকা থেকে ডাকাতি হওয়া ট্রাক ও গরু উদ্ধার করা হয়েছে।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোফাজ্জল হোসেন বলেন, গ্রেফতারকৃত ডাকাত সদস্যদেরকে শুক্রবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। তাদেরকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা গেলে ডাকাতির ঘটনার সাথে আরও কেউ জড়িত রয়েছে কিনা সে সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।

ঢাকাটাইমস/১০আগস্ট/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :