ঝালকাঠি থেকে দক্ষিণ-পশ্চিমের আট রুটে বাস চলা শুরু

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০১৮, ২২:৫৫

কুয়াকাটাসহ চার রুটে ঝালকাঠির বাস চলাচল করতে দেয়ার সিদ্ধান্ত মেনে নেয়ায় ঝালকাঠি থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের আট রুটে সরাসরি বাস চলাচল শুরু হয়েছে।

বৃহস্পতিবার বরিশাল ও ঝালকাঠি বাস মালিক সমিতির মধ্যে সমঝোতা হওয়ায় শুক্রবার সকাল থেকে ৮ রুটে সরাসরি বাস চলতে থাকে।

জানা যায়, দীর্ঘদিন ধরে কুয়াকাটাসহ ৪ রুটে ঝালকাঠির বাস চলাচল নিয়ে বরিশাল বাস মালিক সমিতির সঙ্গে ঝালকাঠি বাস ও মিনি বাস মালিক সমিতির দ্বন্দ্ব চলে আসছিল।

এ নিয়ে কয়েক দফা বরিশাল বিভাগীয় কর্মকর্তার কার্যলয়ে দক্ষিণ –পশ্চিম অঞ্চলের বাস মালিকদের নিয়ে সভা করেন বিভাগীয় কমিশনার। কিন্তু ঝালকাঠি বাস ও মিনি বাস মালিক সমিতির কোনো বাস কুয়াকাটা সহ ঐ ৪ রুটে চলাচল করতে না দেয়ায় বরিশালের রুপাতলী থেকে প্রথমে ঝালকাঠির রায়াপুরে পরে বরিশালের কালিজিরায় অস্থায়ী স্ট্যান্ড থেকে বাস পরিচালনা করত।

ফলে বরিশাল ও খুলনাগামী ৮ রুটের অসংখ্য যাত্রীরা ভোগান্তিতে পড়েন। দ্বিগুণ ভাড়া দিয়ে বরিশাল পৌঁছতে হয়।

ঝালকাঠি বাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দীন খান জানায়, বরিশাল মালিক সমিতির সাথে কুয়াকাটসহ ঝালকাঠি থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ৮ রুটের বাস চলাচল নিয়ে দ্বন্ধ চলে আসছিল। আমাদের যৌক্তিক দাবি না মানায় ৩য় দফায় কুয়াকাটসহ ঝালকাঠি থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ৮ রুটে বাস চলাচল বন্ধ ছিল। বৃহস্পতিবার প্রশাসনের মধ্যস্থতায় সমঝোতা হওয়ায় শুক্রবার সকাল থেকে ৮ রুটে সরারসি বাস চলাচল চালু হয়।

এর আগে কুয়াকাটা রুটে ঝালকাঠি সমিতির বাস চলাচল করতে না দেয়ায় ঝালকাঠি থেকে সব রুটে বাস চলাচল বন্ধ করে রাখা হয়েছিল। ৩১ জুলাইয়ের মধ্যে বরিশাল মালিক সমিতি ঝালকাঠির মীমাংসিত দাবি বুঝিয়ে না দেয়ায় ঝালকাঠি ৮ রুটে বাস চলাচল করে দেয় ঝালকাঠি বাস ও মিনি বাস মালিক সমিতি।

এর আগে বরিশাল বাস মালিক সমিতি ঝালকাঠি বাস ও মিনি বাস মালিক সমিতির দাবি না মানায় ২ দফা ঝালকাঠি-বরিশাল মধ্যখানে রায়াপুরে অস্থায়ী বাস স্ট্যান্ড করে ঝালকাঠির উপর দিয়ে দক্ষিণ- পশ্চিমাঞ্চলের ৮ রুটে বাস চলাচল করে। কিন্তু ৩১ জুলাইয়ের মধ্যে ঝালকাঠি সমিতির দাবি না মানায় ২ আগস্ট সকাল থেকে বরিশাল- ঝালকাঠির শেষ সীমানায় বরিশালের আগে কালিজিরায় তাদের অস্থায়ী বাস ষ্ট্যান্ডে ঝালকাঠির বাস এনে বাস চলাচল শুরু করলে ঝালকাঠি জেলা প্রশাসক মো. হামিদুল হকের নির্দেশে মো. বশির গাজী বরিশাল রুপাতলি পর্যন্ত বাস চলাচল করতে বললে ঝালকাঠি সমিতির নেতৃবৃন্দ বাস চলাচল বন্ধ করে দেয়।

তৃতীয় দফায় বাস ধর্মঘট শুরু হওয়ায় ঝালকাঠি থেকে বরিশাল, খুলনা, পিরোজপুর, বাগেরহাট, পাথরঘাটাসহ ৮ রুটের অসংখ্য যাত্রীরা চরম বিপাকে পড়ে যান। সবশেষে বৃহস্পতিবার বরিশাল ও ঝালকাঠি বাস মালিক সমিতির সাথে সমঝোতা হওয়ায় এখন থেকে দক্ষিণ- পশ্চিম অঞ্চলের ৮ রুটে সরাসরি বাস চলাচল শুরু হয়।

ঢাকাটাইমস/১০আগস্ট/প্রতিনিধি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :