দুই জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত দুই

ব্যুরো প্রধান, চট্টগ্রাম
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০১৮, ১২:২৪

চট্টগ্রাম ও মাগুরায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন। চট্টগ্রামের আনোয়ারা ও মাগুরার মহম্মদপুরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

চট্টগ্রামের আনোয়ারা ১৮ মামলার আসামি মোহাম্মদ নাসির ওরফে মামুন (৩৫) বন্দুকযুদ্ধে নিহত হন।

তিনি বারাসাত ইউনিয়নের বোয়ালিয়ার বাসিন্দা হাজি কালামিয়ার ছেলে ও জেলা পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। তার বিরুদ্ধে খুন গণধর্ষণ, চাঁদাবাজি, ছিনতাই চুরিসহ অন্তত ১৮টি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

শুক্রবার রাত দেড়টার দিকে উপজেলার দুধকুমড়া এলাকায় পুলিশের সঙ্গে গোলাগুলিতে মামুনের মৃত্যু হয়। এ ঘটনায় দুই পুলিশ আহত হয়েছে বলে দাবি করেছে থানা পুলিশ।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, শীর্ষ সন্ত্রাসী মানুনকে গ্রেপ্তারের পর রাত একটার দিকে তাকে নিয়ে পুলিশে অস্ত্র উদ্ধারে বের হয়। রাত দেড়টার দিকে দুধকুমড়া এলাকায় অভিযানের সময় তার সহযোগীরা পুলিশের ওপর হামলা চালায়।

আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করে। এসময় গ্রেপ্তার আসামি পুলিশের হেফাজত থেকে পালিয়ে যাওয়ার সময় বন্দুকযুদ্ধে মারা যায়।

পরে ঘটনাস্থল থেকে দেশীয় তৈরি দুইটি বন্দুক (এলজি) ও কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। বন্দুকযুদ্ধে পুলিশের সহকারি উপপরিদর্শক (এএসআই) পলাশ মজুমদার ও কনেস্টেবল আকিবুর রহমান আহত হয়। এ ঘটনায় আনোয়ারা থানায় মামলা হয়েছে।

এদিকে মাগুরার মহম্মদপুরে ‘বন্দুকযুদ্ধে’ডাকাত দলে এক সদস্য নিহত হওয়ার কথা জানিয়েছে পুলিশ। তার নাম বাশার বিশ্বাস সোহাগ (৪০)। পুলিশের দাবি তার নামে মহম্মদপুর থানায় চুরি ও ডাকাতির ১২টি মামলা রয়েছে।

শুক্রবার রাত ২টার দিকে উপজেলার রামপুর এলাকায় বন্দুকযুদ্ধে তিনি মারা যান।

(ঢাকাটাইমস/১১আগস্ট/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :