আরও তিন দিন বাড়লো ট্রাফিক সপ্তাহ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০১৮, ১৫:৩৩

সড়কে শৃঙ্খলা ও নিরাপত্তা ফিরিয়ে আনতে চলমান ট্রাফিক সপ্তাহ আরও তিন দিন বাড়ানোর ঘোষণা দিয়েছেন ঢাকা মেট্রোপলিট পুলিশ-ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

২৯ জুলাই দুপুরে বিমানবন্দর সড়কের কুর্মিটোলায় জাবালে নূর পরিবহনের দুটি বাস পাল্লাপাল্লি করতে গিয়ে রাস্তায় দাঁড়িয়ে থাকা শহিদ রমিজ উদ্দিন কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র

আবদুল করিম রাজীব ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া আক্তার মিম নিহত হন। এই ঘটনার পর শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে নিরাপদ সড়কের দাবিতে সড়কে নেমে অবরোধ শুরু করে। শিক্ষার্থীদের আন্দোলন চলাকালীন গত ৫ আগস্ট থেকে ট্রাফিক সপ্তাহ পালনের ঘোষণা দেন ডিএমপি কমিশনার। শনিবার ছিল তার শেষ দিন।

ডিএমপি কমিশনার বলেন, আমরা এই ট্রাফিক সপ্তাহে ব্যক্তি, পেশা, তার অবস্থান নির্বিশেষে সবাইকে এই বার্তা দিতে পেরেছি যে, ট্রাফিক আইন অমান্য করলে কাউকে ছাড় দেওয়া হবে না। সবার প্রতি সমান আইনানুগ ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীরও কঠোর নির্দেশনা আছে।

‘রাস্তায় পাল্লাপাল্লি করে গাড়ি চালানো, যেখানে সেখানে দাঁড় করিয়ে যাত্রী তোলা এসবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। এই নৈরাজ্য ও জনদুর্ভোগ দীর্ঘদিন চলতে পারে না। এখানে কর্মজীবী মানুষ নানাভাবে হয়রানির শিকার হচ্ছে এমনকি তাদের কর্মস্থলে আসা-যাওয়ার ক্ষেত্রে একটা চরম অনিশ্চয়তার সৃষ্টি হয়।’

তিনি বলেন, ‘নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে কোমলমতি শিশু-কিশোররা আমাদের বিবেককে নাড়া দিয়েছে। তাদের দাবি যৌক্তিক, ন্যায্য। আমরা তাদের চেতনাকে অন্তরে ধারণ করি। আমাদের সাধারণ শিক্ষার্থীরা যে অভিপ্রায় নিয়ে মাঠে নেমেছে, সেজন্য আমরা অবশ্যই তাদের স্যালুট করি। আমরা তাদের ধন্যবাদ জানাই।’

‘আমাদের আরও আগে যে কাজটি করা উচিৎ ছিল, যা বিভিন্ন প্রতিবন্ধকতা, সীমাবদ্ধতার কারণে আমরা করতে পারিনি। আজকে তারা আমাদের একটা নৈতিক ভিত্তির উপর দাঁড় করিয়ে দিয়েছে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, কোনোভাবেই আন্দোলনরত ছাত্র-ছাত্রীরা আমাদের প্রতিপক্ষ নয়। বরং তারা আমাদের পরিপূরক, আমাদের সমর্থন করছে’- যোগ করেন ডিএমপি কমিশনার।

ডিএমপি কমিশনার জানান, গত ছয়দিনে ৫২ হাজার ৪১৭টি মামলা দেওয়া হয়েছে, ১১ হাজার ৪শ ৭২জন ড্রাইভারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। ফিটনেস পরীক্ষা করে ৫ হাজার ৫শ ৭২টি গাড়ি ডাম্পিং করা হয়েছে। এছাড়া জরিমানা আদায় করা হয়েছে প্রায় ৩ কোটি টাকারও বেশি।

ঢাকাটাইমস/১১আগস্ট/এসএস/ডিএম

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

ট্রেনে ঈদযাত্রা: পঞ্চম দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :