দাবদাহে নাটোরে স্কাউট সমাবেশে শিক্ষক-শিক্ষার্থীসহ অসুস্থ ৪

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০১৮, ১৮:২১

নাটোরে স্কাউট সমাবেশে প্রচ- রোদ ও গরমে অসুস্থ হয়ে শিক্ষক-শিক্ষার্থীসহ চারজন হাসপাতালে ভর্তি হয়েছেন।

নাটোরকে শতভাগ স্কাউট জেলা ঘোষণার জন্য শনিবার এ সমাবেশের আয়োজন করা হয়েছিল।

অসুস্থরা হলেন- বাগাতিপাড়া গার্লস হাইস্কুলের শারীরিক শিক্ষিক আইভী রহমান ও পেড়াবাড়িয়া দাখিল মাদ্রাসার শিক্ষক মোহাম্মদ নুর-উন-নবী এবং নাটোর সদর উপজেলার দুজন ছাত্রী। তাদের নাম এখনও জানা যায়নি।

জানা যায়, শনিবার সকালে প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক মূখ্য কর্মকর্তা আবুল কালাম আজাদের উপস্থিতিতে নাটোরকে দেশের দ্বিতীয় শতভাগ স্কাউট জেলা ঘোষণা করার কর্মসূচি নেয়া হয়। সকাল থেকেই প্রচ- রোদ আর গরমে দীর্ঘসময় কয়েক হাজার শিক্ষার্থী মাঠে অবস্থান করে। এদের মধ্যে দুইজন ছাত্রী সকাল সাড়ে ৯টার কিছু পর অসুস্থ হয়ে পড়ে। ফায়ার সার্ভিস কর্মীরা ওই দুজনকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে পৌঁছে দেয়।

অপরদিকে, বেলা সাড়ে ১১টায় অতিথিরা ডিসপ্লে উপভোগের সময় অসুস্থ হয়ে পড়েন বাগাতিপাড়া গার্লস হাইস্কুলের শারীরিক শিক্ষার শিক্ষিকা আইভী রহমান ও পেড়াবাড়িয়া দাখিল মাদ্রাসার শিক্ষক মোহাম্মদ নুর-উন-নবী। তাদের উদ্ধার করে অটোরিকশাযোগে নাটোর আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়।

নূরপুর মালঞ্চি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বেলাল হোসেন জানান, দাঁড়িয়ে থাকা অবস্থায় শিক্ষক আইভি রহমান ও নুর-উন-নবী অসুস্থ হয়ে পড়লে তাদেরকে মাঠের এককোণে এনে রাখা হয়। পরে একটি অটোরিকশা ডেকে হাসপাতালে পাঠানো হয়।

নাটোর আধুনিক সদর হাসপাতালের আরএমও মাহবুবুর রহমান জানান, প্রচ- তাপদাহের ঘটনায় ২ ছাত্রীসহ বেশ কয়েকজনকে চিকিৎসা দেয়া হয়েছে হাসপাতাল থেকে। চিকিৎসা শেষে তাদের পাঠিয়ে দেয়া হয়েছে।

জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, প্রচ- দাবদাহের কারণেই এমনটা হয়েছে। তাদের পক্ষ থেকে প্রস্ততির ঘাটতি ছিলো না।

ঢাকাটাইমস/১১আগস্ট/প্রতিনিধি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :