টিকিটপ্রত্যাশীদের লাইন স্টেশন ছাড়িয়ে রাস্তায়

এম গোলাম মোস্তফা, ঢাকাটাইমস
| আপডেট : ১২ আগস্ট ২০১৮, ১২:২৩ | প্রকাশিত : ১২ আগস্ট ২০১৮, ১১:৪৩

ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রির শেষ দিন আজ। টিকিটপ্রত্যাশীদের ভিড়ে কমলাপুর স্টেশনে তিল ধারণের ঠাঁই নেই। রবিবার সকাল থেকে কমলাপুর রেলস্টেশন জনসমুদ্রে পরিণত হয়েছে। স্টেশন ছাড়িয়ে লাইন রাস্তায় পৌঁছেছে।

আজ দেয়া হচ্ছে ২১ আগস্টের টিকিট। ২২ আগস্ট ঈদুল আজহা হওয়ার প্রবল সম্ভাবনা। এহিসেবে ঈদের আগের দিন যারা বাড়িতে যেতে চান তারাই আজ টিকিটের জন্য ভিড় করছেন।

রবিবার সকাল ৮টায় টিকিট বিক্রি শুরু হলেও কেউ আগের দিন শনিবার বিকাল থেকে, কেউ সন্ধ্যায়, আবার কেউ এসেছেন মধ্যরাতে। শেষ পর্যন্ত সবাই টিকিট পাবেন কি না তা নিয়ে রয়েছে সংশয়। তবুও ঘণ্টার পর ঘণ্টা ধরে রোদ আর গরমের মধ্যে দাঁড়িয়ে অপেক্ষা করছেন টিকিটপ্রত্যাশীরা।

শনিবার সন্ধ্যার আগেই লাইনে দাঁড়িয়ে থাকা কয়েকজন জানান, সন্ধ্যায় লাইনে দাঁড়িয়েছি। এখনও লাইনের শতাধিক মানুষের পেছনে রয়েছি।

টিকিটপ্রত্যাশীরা জানিয়েছেন, কাঙ্ক্ষিত টিকিট পেতে গতকাল সন্ধ্যা থেকেই অনেকে অপেক্ষা করছেন। তবে টিকিট বিক্রিতে অনেক ধীরগতি বলে অভিযোগ করেছেন তাদের কেউ কেউ।

উত্তরবঙ্গের যাত্রী ইয়াসিন রংপুর এক্সপ্রেসের টিকিট নিতে গতকাল সন্ধ্যায় দাঁড়িয়েছেন লাইনে। ঢাকাটাইমসকে ইয়াসিন বলেন, ‘সড়কের চেয়ে ট্রেনের যাত্রা অনেক নিরাপদ, তাই ট্রেনে যাওয়া। গতকাল সন্ধ্যায় লাইনে দাঁড়ালাম, কিন্তু এখনও টিকিট পাইনি। তবে আমার সামনে আর পাঁচজন আছেন। আশা করি টিকিট পাবো। অনেক কষ্ট হলেও টিকিট পাচ্ছি, আপনজনদের সাথে ঈদ করব, ভালোই লাগছে।’

কমলাপুর স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী ঢাকাটাইমসকে জানান, ঈদুল আজহার আগাম টিকিট বিক্রি শেষ হচ্ছে আজ। ১৭ আগস্ট থেকে শুরু হবে ঈদযাত্রা।

ম্যানেজার জানান, কমলাপুর রেলস্টেশন থেকে সারাদেশের উদ্দেশে ১৭ আগস্ট মোট ৩১টি আন্তঃনগর ও চারটি ঈদ স্পেশাল আন্তঃনগর ট্রেন ছেড়ে যাবে। এছাড়া মেইল ও লোকাল সার্ভিস রয়েছে যেগুলো যাত্রার দিন টিকিট দেওয়া হবে।

আগামী ১৫ আগস্ট থেকে ট্রেনের ফিরতি অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। এবারও মোট টিকিটের ৬৫ শতাংশ দেয়া হচ্ছে কাউন্টার থেকে। বাকি ৩৫ শতাংশের ২৫ শতাংশ অনলাইন ও মোবাইলে। ৫ শতাংশ ভিআইপি ছাড়াও রেল কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ রয়েছে।

সুষ্ঠু ও নিরাপদে ট্রেন চলাচলের সুবিধার্থে ট্রেন পরিচালনায় সঙ্গে সম্পৃক্ত রেলওয়ে কর্মকর্তা ও কর্মচারীদের সবধরনের ছুটি বাতিল করা হয়েছে। ২১, ২২ আগস্ট মৈত্রী এক্সপ্রেস এবং ২৩ আগস্টে বন্ধন এক্সপ্রেস চলাচল করবে না। একজন যাত্রীকে একসঙ্গে সর্বোচ্চ চারটি টিকিট দেয়া হবে এবং বিক্রীত টিকিট ফেরত নেয়া হবে না।

(ঢাকাটাইমস/১২আগস্ট/জিএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :