বুড়ো-বুড়িদের ব্যান্ডদল

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ আগস্ট ২০১৮, ১২:৩৭ | প্রকাশিত : ১২ আগস্ট ২০১৮, ১২:৩১

সঙ্গীতে মজেছেন নাট্য জগতের তুমুল জনপ্রিয় চার তারকা আবুল হায়াত, মামুনুর রশিদ, দিলারা জামান ও শহীদুজ্জামান সেলিম। তাও আবার ব্যান্ড সঙ্গীতে। চার জনে মিলে তারা একটি ব্যান্ডদলও গঠন করেছেন। নাম দিয়েছেন ‘লিটলডট’। বয়সের সংখ্যা বাড়লেও তাদের মনের বয়স যে বাড়েনি সেটাই দেখিয়ে দিলেন তারা।

দীর্ঘ ৪০ বছর আগে ভেঙে গিয়েছিল তাদের এই ব্যান্ডদল। কিন্তু দলের একমাত্র নারী সদস্য লায়লার সঙ্গে দেখা হওয়ার পর আবারও গানের মঞ্চে পা রাখতে উদগ্রীব হয়ে ওঠেন দলটির কনিষ্ঠ সদস্য রঞ্জন। যার সুবাদে চার দশক পর আবারও সক্রিয় হয়ে ওঠে ব্যান্ডদল ‘লিটলডট’। সুরের মূর্ছনায় চোখেমুখে তারুণ্যের দীপ্তি ভেসে ওঠে তাদের।

প্রবাস জীবন থেকে ফিরে ব্যান্ডের সর্বকনিষ্ঠ সদস্য রঞ্জন অর্থাৎ শহীদুজ্জামান সেলিম পুরনো দলের সবাইকে খুঁজে বের করার কাজে নেমে পড়েন। তবু কেউ কেউ বাদ পড়ে যায়, খোঁজ মেলে না তাদের। যাদের পাওয়া যায়, তাদের নিয়েই আবার নতুন করে ব্যান্ডের কাজ শুরু হয়।

বয়সের কাছে হার না মানা এই মানুষগুলো চল্লিশ বছর পর নতুন করে গান বাঁধেন। পরে ইউটিউবে গানটি মুক্তি দেন। সঙ্গে সঙ্গে আলোড়ন সৃষ্টি হয়। এরপর টেলিভিশনে লাইভ অনুষ্ঠানে গিয়ে হারানো এক ব্যান্ড সদস্যকে তারা খুঁজে পান হাসপাতালে শয্যাশায়ী অবস্থায়। এই সদস্যটি হচ্ছেন ডা. এনামুল হক।

তবে এটা কোনো রিয়েল লাইফের ঘটনা নয়, রিল লাইফের। বুড়ো-বুড়িদের এমন তারুণ্যময় মুহূর্তকে ‘আবার এলো যে সন্ধ্যা’ টেলিছবির মাধ্যমে ক্যামেরাবন্দি করেছেন নাট্য নির্মাতা আবু হায়াত মাহমুদ। যেটির কাহিনি লিখেছেন মাসুম শাহরিয়ার।

এটির বিভিন্ন চরিত্রে আরও আছেন সাফা কবির, মিশু সাব্বির, সুজাত শিমুল ও আহমেদ সুজন। আসছে কোরবানীর ঈদে টেলিছবিটি চ্যানেল আইয়ে প্রচারিত হবে।

ঢাকাটাইমস/১২ আগস্ট/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :