তিন বছরেও সন্ধান মেলেনি যুবলীগ নেতা মোস্তাকের

বলরাম দাশ অনুপম, কক্সবাজার
 | প্রকাশিত : ১২ আগস্ট ২০১৮, ১২:৩৩

তিন বছরেও সন্ধান মেলেনি টেকনাফের যুবলীগ নেতা মোস্তাক আহমদের। তার সন্ধানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যর্থ হওয়ায় এ নিয়ে ক্ষোভ জানিয়েছেন তার পরিবার, রাজনৈতিক মহলসহ সর্বস্তরের জনগণ।

এলাকায় গুঞ্জন রয়েছে মোস্তাক এখনও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক রয়েছেন।

পরিবার ও থানায় দায়ের করা এজাহার সূত্রে জানা যায়, গত ২০১৫ সালের ১১ আগস্ট রাত ৮টার দিকে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ১৫আগস্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষে্য প্রস্তুতি সভার আয়োজন করা হয়। এতে যোগ দিতে নিজ বাড়ির সামনে অবস্থিত ছাত্রলীগের কার্যালয়ে যান মোস্তাক আহমদ। কিছুক্ষণের মধ্যে একটি জিপ ও দুইটি মাইক্রো বাসযোগে ৭-৮ জনের একটি সশস্ত্র সাদা পোশাকে ওই কার্যালয়ে ঢুকে তাকে মাইক্রোবাসে তুলে নেয়া হয়।

এসময় উপস্থিত ছাত্রলীগের নেতৃবৃন্দ ও স্থানীয়রা তাদের পরিচয় জানতে চাইলে তারা র‌্যাবের লোক বলে জানান। এরপর থেকে বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দপ্তরে যোগাযোগ করেও তার খোঁজ পায়নি তার পরিবার ও দলীয় লোকজন।

পরে ১৩ আগস্ট মোস্তাক আহমদের পিতা টেকনাফ উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ বাদি হয়ে অজ্ঞাত ৭-৮ জনকে আসামি করে টেকনাফ মডেল থানায় মামলা দায়ের করেন।

পরে তাকে ফিরে পেতে একাধিকবার বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন দলীয় নেতাকর্মীসহ স্থানীয়রা। তাতেও কাজ হয়নি।

এদিকে মোস্তাককে ফিরে পাওয়ার আশায় রয়েছেন তার পরিবার। তাকে ফিরে পেতে সকলের সহযোগিতা কামনা করেছেন মোস্তাকের মা আমেনা বেগম।

যুবলীগ নেতা শাহ আলম বলেন, ‘এখনও অপহৃত মোস্তাকের খোঁজ না পাওয়া সত্যি দুঃখজনক। তার অনুসন্ধানের দায়িত্ব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর।

টেকনাফ পৌর যুবলীগের সাবেক সভাপতি মন্জুরুল করিম সোহাগ বলেন, ‘সহকর্মীর শূন্যতায় তারা ব্যথিত। টেকনাফের ঘাঁটিকে যুবলীগের ঘাঁটিতে রুপান্তর করায় মোস্তাকের ভুমিকা ছিল অপরিসীম। আমি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অপহৃত নেতাকে অনুসন্ধানের মাধ্যমে জনগণের মাঝে ফিরিয়ে দেয়ার দাবি জানাচ্ছি।

মোস্তাকের বাবা টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আহমদ বলেন, আমি এখনও আমার প্রথম পুত্র মোস্তাক আহমদ ফিরে পাওয়ার অপেক্ষায় আছি। মোস্তাক এখনও জীবিত আছে বলে আমার দৃঢ় বিশ্বাস।

এ প্রসঙ্গে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মবকর্তা (ওসি) রনজিত কুমার বড়–য়া বলেন, আমার জানা মতে মামলাটি বর্তমানে কক্সবাজার ডিবি অধিকতর তদন্ত করছেন।

(ঢাকাটাইমস/১২আগস্ট/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :