চার দফা দাবিতে বাকৃবি কর্মচারীদের অবস্থান ধর্মঘট

বাকৃবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ আগস্ট ২০১৮, ১৮:০৬ | প্রকাশিত : ১২ আগস্ট ২০১৮, ১৭:৪৫

চার দফা দাবিতে অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ মিছিল করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) কর্মচারীরা। ঐক্য পরিষদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের তৃতীয়, চতুর্থ এবং কারিগরী কর্মচারী সমিতি এ কর্মসূচি পালন করে। রবিবার দুপুর ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে ওই অবস্থান ধর্মঘট পালন করেন কর্মচারীরা।

দুই ঘণ্টা অবস্থান ধর্মঘট পালন করে দুপুর ১২ টার দিকে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা।

তাদের চার দফা দাবিগুলো হচ্ছে, এডহক ও মাস্টার রোলের কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ, টাইপিস্ট পদটি পরিবর্তন করে কম্পিউটার অপারেটর পদে রুপান্তর, ২০১৫ সালের বেতন স্কেল অনুযায়ী বেতন-ভাতা প্রদান এবং সকল কর্মচারীদের সাপ্তাহিক ছুটি দুই দিন কার্যকর করা।

কারিগরি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক সুলতান আহম্মদ এবং তৃতীয় শ্রেণি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বলেন, সোমবার থেকে বিশ্ববিদ্যালয়ের ছোট ছোট গাড়ি চলাচল বন্ধ করে দেয়া হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে। দাবি আদায় না হলে ভবিষ্যতে আরও কঠোর কর্মসূচি হাতে নেয়ার হুশিয়ারি দেন কর্মচারী সমিতির নেতারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য জসিমউদ্দিন খান বলেন, একটি মামলার নিষ্পত্তি না হওয়ায় কোনো ধরণের নিয়োগে হাত দেয়া যাচ্ছে না। অন্যান্য দাবির বেশ কিছু গঠিত কমিটিতে বিবেচনাধীন আছে। যেকোনো যৌক্তিক দাবি আমি মেনে নেব। তবে প্রক্রিয়া সম্পন্নের জন্য সময় দিতে হবে।

(ঢাকাটাইমস/১২আগস্ট/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :