জমিদারের দিদি জয়া আহসান

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ আগস্ট ২০১৮, ১৫:৪৯ | প্রকাশিত : ১৩ আগস্ট ২০১৮, ০৯:৫৩

কলকাতায় বাংলাদেশি সুপারস্টার জয়া আহসানের পরবর্তী ছবি ‘এক যে ছিল রাজা’। যেখানে তিনি অভিনয় করছেন জমিদারের দিদির চরিত্রে। সেই জমিদার অর্থাৎ জয়ার ছোট ভাইয়ের চরিত্রে আছেন অভিনেতা যিশু সেনগুপ্ত। ছবিতে তিনি একজন ভাওয়াল সন্ন্যাসীর ভূমিকায়। মৃত ঘোষণার ১২ বছর পর যিনি ফিরে আসেন ‘সন্ন্যাসী রাজা’ রূপে।

সম্প্রতি মুক্তি পেয়েছে জয়া ও যিশু অভিনীত সেই ‘এক যে ছিল রাজা’ ছবির অফিসিয়াল টিজার। টিজারেই বেশ আশা জাগাচ্ছে এই ছবি। কলকাতার নামি পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের পরবর্তী এ পিরিয়ড ড্রামা প্রথম দর্শনেই তাক লাগিয়ে দিয়েছে বাঙালি দর্শকদের।

১৯৭৫ সালে একই বিষয়ে ছবি নির্মিত হয়েছিল কলকাতায়। ‘সন্ন্যাসী রাজা’ মহানায়ক উত্তম কুমারের অন্যতম অমর চরিত্র। তবে ‘এক যে ছিল রাজা’য় বিখ্যাত ভাওয়াল সন্ন্যাসীকে অন্য দৃষ্টিকোণ থেকে তুলে ধরার চেষ্টা করেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। সেখানে একটি মামলাকে ঘিরে এগিয়ে যাবে এই ছবি।

ছবিতে আরও রয়েছেন অভিনেত্রী রাজনন্দিনী পাল। তাকে দেখা যাবে ভাওয়াল সন্ন্যাসী যিশু সেনগুপ্তের স্ত্রীর ভূমিকায়। অর্থাৎ, জয়া আহসানের ছোট ভাইয়ের বউ তিনি। এছাড়া দুই আইনজীবীর চরিত্রে থাকবেন অঞ্জন দত্ত ও অপর্ণা সেন। আসন্ন দুর্গা পূজায় মুক্তি পাবে ভাই-বোন জয়া ও যিশুর ‘এক যে ছিল রাজা’।

এদিকে, গত ১০ আগস্ট কলকাতায় মুক্তি পেয়েছে জয়ার আরেক ছবি ‘ক্রিসক্রস’। পাঁচ লড়াকু মেয়ের গল্প নিয়ে এই ছবিটি নির্মাণ করেছেন বিরসা দাশগুপ্ত। যেখানে জয়া ছাড়া অন্য চার নারী চরিত্রে আছেন মিমি চক্রবর্তী, নুসরাত জাহান, প্রিয়াংকা সরকার ও সোহিনী সরকার। ছবিতে জয়া রয়েছেন মিস সেন চরিত্রে।

ঢাকাটাইমস/১৩ আগস্ট/এএইচ  

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত