হালকা-পাতলা পাঁচ ল্যাপটপ

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০১৮, ১২:১৭

সহজে বহনে সুবিধার কারণে অনেকেই ল্যাপটপ কেনেন। যেকোন জায়গাতেই বসেই ল্যাপটপ নিয়ে কাজ করা যায়। তাই ব্যবহারীরা হালকা ও পাতলা ল্যাপটপ খোঁজেন। ক্রেতাদের সুবিধার জন্য এই ধরনের পাঁচ ল্যাপটপের খোঁজ জানানো হলো।

আসুস ভিভোবুক এস ১৪

ল্যাপটপটির ওজন ১.২ কেজি। এতে ১৩ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে রয়েছে। সঙ্গে আছে ২.৪ গিগাহার্জের ইনটেল কোর আই থ্রি সেভেন জেনারেশনের প্রসেসর, ৮ জিবি র‌্যাম, ২৫৬ জিবি এসএসডি এবং উইন্ডোজ টেন অপারেটিং সিস্টেম।

এইচপি এনভি

ল্যাপটপটিতে ১৪ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে আছে। এতে আরো রয়েছে ১.৬ গিগাহার্জের ইনটেল কোর আই ফাইভ ৮২৫০ ইউ অষ্টম প্রজন্মের প্রসেসর, ৮ জিবি র‌্যাম, ১ টেরাবাইট হার্ডডিস্ক এবং উইন্ডোজ টেন অপারেটিং সিস্টেম।

ডেল ইন্সপায়রন ৫৩৭০ ল্যাপটপটির ওজেন ৫০০ গ্রাম। এতে আছে ১৩.৩ ইঞ্চির ডিসপ্লে। এতে রয়েছে ৩.৪ গিগাহার্জের ইনটেল কোর আই ফাইভ অষ্টম প্রজন্মের প্রসেসর, ৮ জিবি র‌্যাম, ২৫৬ জিবি এসএসডি এবং উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম।

অ্যাপল ম্যাকবুক এয়ার অ্যাপলের জনপ্রিয় এই ল্যাপটপটির ওজন ১.৩৫ কেজি। এতে ১৩ ইঞ্চির ১.৮ গিগাহার্জের ইনটেল কোর আই ফাইভ প্রসেসর, ৮ জিবি র‌্যাম, ২৫৬ জিবি এসএসডি রয়েছে। এটি ম্যাক ওস চালিত।

ডেল এক্সপিএস ডেলের এই মডেলের ল্যাপটপটিতে ১৩ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে রয়েছে। এর ওজন ২ কেজি। এতে ২ গিগাহার্জের ইনটেল কোর আই ফাইভ প্রসেসর রয়েছে। ৮ জিবি র‌্যামের এই ল্যাপটপে ২৫৬ জিবি স্টোরেজ রয়েছে। ডিভাইসটি উইন্ডোজ টেন অপারেটিং সিস্টেম চালিত।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা