ঈদে ঢাকা-বরিশাল নৌরুটে ৩০ স্পেশাল সার্ভিস

ব্যুরো প্রধান, বরিশাল
| আপডেট : ১৪ আগস্ট ২০১৮, ১৮:১২ | প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৮, ১৭:৪১

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ১৮ আগস্ট শুরু হচ্ছে লঞ্চের ঈদ স্পেশাল সার্ভিস। ঈদের দিনসহ দুই দিন বাদে ৩১ আগস্ট পর্যন্ত চলবে এই স্পেশাল সার্ভিস।

বিআইডবিøউটিএ বরিশাল অফিস সূত্রে জানা গেছে, এবারের ঈদে ঢাকা-বরিশাল নৌরুটে ৩০টি বেসরকারি লঞ্চ যাত্রীসেবায় স্পেশাল সার্ভিসে থাকছে। এর মধ্যে ২২টি ঢাকা-বরিশাল নৌরুটের এবং অপর ৮টি ভায়া রুটে চলাচল করবে।

এবারের ঈদে স্পেশাল সার্ভিসে থাকবে সুরভী-৭, ৮ ও ৯, সুন্দরবন-৮, ১০ ও ১১, পারাবাত-৮, ৯, ১০, ১১ ও ১২, এমভি কামাল-১, কীর্তনখোলা-১০ ও ২, এমভি দীপরাজ, টিপু-৭, ফারহান-৮, কালাম খান-১, অ্যাডভেঞ্চার-১ ও ৯, গ্রীন লাইন ওয়াটার ওয়েজ-২ ও ৩।

এগুলো ঢাকা-বরিশাল রুটে সরাসরি স্পেশাল সার্ভিস দিলেও আরও ৮টি লঞ্চ ভায়া রুটে স্পেশাল সার্ভিস দেয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বরিশাল বিআইডবিøউটিএর নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপপরিচালক আজমল হুদা মিঠু সরকার ঢাকাটাইমসকে বলেন, ঈদ উপলক্ষে যাত্রীদের নিরাপত্তায় প্রায় সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ ছাড়া যাত্রীদের নিরাপত্তায় মিয়ারচর রুট বাদ দিয়ে লঞ্চের মাস্টারদের কালীগঞ্জ রুট ব্যবহারের জন্য বলা হয়েছে।

পাশাপাশি ঈদের আগে ও পরের ৭ দিন অর্থাৎ ১৪ দিন নদীতে বাল্কহেড চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আশা করা যায় এবার ঈদযাত্রা নির্বিঘ্ন হবে।

 (ঢাকাটাইমস/১৪আগস্ট/টিটি/ওআর)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত